আতিকুলের সমাবেশে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ

ব্রিট বাংলা ডেস্ক :: সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা উত্তরের ২০ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. নাসির ও দলটির বিদ্রোহী প্রার্থী মো. জাহিদুর রহমানের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় সমাবেশস্থলের চেয়ার ভাঙচুর হয়। আজ বুধবার দুপুর ১২টার দিকে গুলশানের শহীদ ফজলে রাব্বি পার্কের ভেতরে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলামের সমাবেশে এ ঘটনা ঘটে।

গত ২৯শে ডিসেম্বর আওয়ামী লীগ ২০ নম্বর ওয়ার্ডে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহিদুর রহমানকে সমর্থন দেয়া হয়েছিলো। পরে তাকে বাদ দিয়ে সমর্থন দেয়া হয় বর্তমান কাউন্সিলর মো. নাসিরকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাব্বি পার্কের ভেতরে আতিকুল ইসলামের সমাবেশ চলছিলো। এ সময় সেখানে মো. জাহিদুর রহমান ওরফে দুলাল তার কর্মী ও সমর্থকদের নিয়ে আসেন। এরপরই উত্তেজনা ছড়িয়ে পড়ে। আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. নাছিরের কর্মী-সমর্থক ও জাহিদুর রহমানের কর্মী-সমর্থকদের মধ্যে ধাক্কাধাক্কি হয় শুরু হয়।

এ সময় গাছের নিচে তৈরি মঞ্চে কথা বলছিলেন মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। মঞ্চে তার ভাই মাইনুল ইসলাম, তিন বোন আমেনা, হালিমা, রহিমা, আতিকুলের স্ত্রী শায়লা সাগুফতা, মেয়ে বুশরা আফরীন, বোনের স্বামী ও সন্তান উপস্থিত ছিলেন।

আতিকুলের বক্তব্য শেষে সমাবেশের উত্তেজনার একপর্যায়ে তার পরিবারের সদস্যরা চলে যান। এরপর আতিকুল ইসলাম মঞ্চ থেকে সরে যাওয়ার পর কর্মী-সমর্থকদের মধ্যে মারামারি, ধাক্কাধাক্কি এবং চেয়ার দিয়ে পেটানোর ঘটনাও ঘটে। পার্কের পশ্চিম কোণে আতিকুল ইসলামসহ মো. নাসিরের কর্মী-সমর্থকেরা পার্ক থেকে বের হয়ে গণসংযোগে যান।

মহাখালী দক্ষিণপাড়া সংক্রামক ব্যাধি হাসপাতালে সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম বলেন, পার্কের ভেতর কাউন্সিলরের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনাটি অনাকাঙ্খিত। এ ধরনের ঘটনা মেনে নেয়া যায় না। বিষয়টি তিনি কেন্দ্রীয় নেতৃবৃন্দকে জানিয়েছি। তারা ব্যবস্থা নেবেন।

Advertisement