আমরা খালেদা জিয়াকে বাঁচাতে চাই: ফখরুল

ব্রিট বাংলা ডেস্ক :: কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জীবন রক্ষা করাই এখন দলের কাছে মুখ্য বিষয় বলে মন্তব্য করেছেন দলটির মহাসচি মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, আমাদের কাছে, জনগণের কাছে এখন মুখ্য বিষয়টা হচ্ছে যে, ম্যাডামের জীবনকে রক্ষা করা। কারণ এরা খুব সুপরিকল্পিতভাবে ম্যাডামকে হত্যার দিকে নিয়ে যাচ্ছে।

আজ বুধবার ঢাকার নয়া পল্টনে বিএনপির যৌথ সভা শেষে এক সংবাদ ব্রিফিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আমরা তাকে মুক্ত করতে চাই, তার জীবনকে বাঁচাতে চাই, তাকে সুস্থ করে জনগণের মধ্যে নিয়ে আসতে চাই। আমরা জনগণের কাছে যাচ্ছি, তাদের সঙ্গে নিয়ে আমরা দেশনেত্রীকে মুক্ত করার চেষ্টা করবো- এখন রাজনৈতিক দল হিসেবে এটাই আমাদের কাজ।

এর আগে গতকাল মঙ্গলবার হাসাপাতালে গিয়ে তাকে দেখে আসার পর তার বোন সেলিমা ইসলাম সাংবাদিকদের বলেন, মানবিক দিক বিবেচনা করে খালেদা জিয়াকে মুক্তি বা জামিন দেয়া উচিত।

খালেদা জিয়ার প্যারোলের জন্য তার পরিবার আবেদন করছে বলে যে গুঞ্জন রয়েছে- সে বিষয়ে প্রশ্ন করলে বিএনপি মহাসচিব বুধবার বলেন, এটা (প্যারোল) সম্পর্কে আমরা ঠিক বলতে পারবো না। কারণ এটা আমরা করিনি। তার পরিবার থেকে প্যারোলের আবেদন করা হয়েছে কিনা সেটাও আমাদের জানা নেই।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে পূর্বঘোষিত দেশব্যাপী বিক্ষোভ মিছিলের অংশ হিসেবে শনিবার ঢাকায় কেন্দ্রীয়ভাবে মিছিল হবে বেলা ২টায়। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হবে মিছিলটি।।

Advertisement