ইতালীর তরিনো আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

এমডি রিয়াজ হোসেন, ইতালীর তরিনো থেকে : অত্যন্ত জাকজমকভাবে অনুষ্ঠিত হয়েছে ইতালীর তরিনো শাখা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন।
দুই পর্বে অনুষ্ঠিত এই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ইতালী আওয়ামীলীগের সভাপতি, সিআইপি হাজী মোঃ ইদ্রিস ফরাজী। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ইতালী আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাসান ইকবাল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইতালী আওয়ামীলীগের সহ সভাপতি আঃ রব ফকির, যুগ্ম সাধারন সম্পাদক এম এ রব মিন্টু, সাংগঠনিক সম্পাদক সেলিম দেওয়ান, ভেনিস আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল নাসের, লা স্পাসিয়া আওয়ামীলীগের সভাপতি সেলিম আশরাফ, ভেনিস আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আক্তার বেপারী। তরিনো আওয়ামীলীগের সভাপতি সোহরাব সর্দারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রেজাউল করিম মিন্টুর পরিচালনায় বক্তব্য রাখেন খোকন ছৈয়াল, রশিদ প্যাদা, লিয়াকত চৌধুরী, আব্দুছ সালাম, মনির ফকির, বিপ্লব, সহ আরো অনেকে।


এ সময় ইতালী আওয়ামীলীগের নেতৃবৃন্দ তরিনো আওয়ামীলীগের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন, শুধু দলের জন্য নয় সাধারন প্রবাসীদের জন্য কাজ করতে সে ক্ষেত্রে ইতালী আওয়ামীলীগ আপনাদের পাশে থাকবে। আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার প্রয়োজনে নয়, দেশের উন্নয়নে নৌকার পক্ষে কাজ করে হেট্টিক প্রধানমন্ত্রী বানাতে হবে। দ্বিতীয় পর্বে তরিনো আওয়ামীলীগের কমিটি বিলুপ্ত করে গণতান্ত্রিক পদ্ধতিতে প্রার্থীতা আহবান করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় তরিনো আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি সোহরাব সর্দার সভাপতি ও সাধারন সম্পাদক রেজাউল করিম মিন্টু নির্বাচিত হন।এ ছাড়াও কয়েকটি গুরুত্বপূর্ণ পদ ঘোষনা করেন। আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করা হবে বলে জানান। সম্মেলনের কার্যক্রম শেষে ফরহাদ হোসেন জনের উপস্থাপনায় মনোমুদ্ধকর সঙ্গীত ও নৃত্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। লন্ডনের জনপ্রিয় শিল্পি শাহনাজ সুমী,লাবন্য,প্রিতম,ব্রেসিয়ার এমিলি শাহার গানে গানে নেচে উঠে তরিনোর ত্রিয়েত্র হলের উপস্থিত সকলে। নজরকারা নৃত্য ছিল শ্রীলংকান ,এবং ইতালীয়ান নৃত্য শিল্পিদের । মোনালিসারও নৃত্য ছিল দেখার মত।

Advertisement