ইসহাক ভাই অসুস্থ !!

ব্রিটবাংলা ডেস্কঃ বরেণ্য সাংবাদিক, বাংলা একাডেমি প্রবাসী লেখক পুরস্কারপ্রাপ্ত, বীর মুক্তিযোদ্ধা সাপ্তাহিক জনমতের পালিটিক্যাল এডিটর,লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক কর্মকর্তা ইসহাক কাজল,সবার শ্রদ্ধাভাজন(কাজল ভাই),গুরুতর অসুস্থ। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছেন।

ছবি: ২৫ নভেম্বর, রবিবার
ছবি: ২৫ নভেম্বর, রবিবার

বর্তমানে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন বাংলাদেশের সুনামধন্য ইত্যাদী প্রকাশনীর জহিরুল আবেদিন জুয়েল,সাপ্তাহিক জনমতের সম্পাদক,লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক প্রেসিডেন্ট নবাব উদ্দিন,ব্রিট বাংলা এডিটর,চ্যানেল এসের হেড অফ নিউজ কামাল মেহেদী ও ইসহাক কাজলের পরিবার৷

ক্যানসারে আক্রান্ত প্রবীন সাংবাদিক অনেক দিন ধরে গুরুত্বর অসুস্থ হলেও দৃড় মনোবল এর কারনে কমিউনিটি তথা সাহিত্য সংস্কৃতির বিভিন্ন বিষয়ে সরব উপস্থিতি লক্ষ্য করা যায় ৷ পরিবারের পক্ষ থেকে জানানো হয় চিকিৎসকরা বলেছেন রোগটির বিস্তার ঘটেছে ৷

বর্ষীয়ান সাংবাদিক, লেখক ইসহাক কাজল দেশে-প্রবাসে সমধিক পরিচিত একজন সংগ্রামী রাজনীতিবিদ হিসেবে। বৃহত্তর সিলেটে চা-শ্রমিকদের নায্য দাবি দাওয়া আদায়ের আন্দোলনের পুরোভাগে থেকে নেতৃত্ব দেন এ রাজনীতিবিদ। জীবনভর শ্রমজীবি মানুষের পাশে থাকায় ব্যাপৃত ইসহাক কাজল মৌলভীবাজার সহ দক্ষিন সিলেটের মানুষের আস্থা ও ভালবাসার নন্দিত সন্তানে পরিণত হন তাঁর কর্মময় পরিক্রমায়।

ষাটের দশক থেকে তিনি সাংবাদিকতার পাশাপাশি সক্রিয়ভাবে গনমানুষের কল্যাণের রাজনীতিতে নিজেকে ব্যাপৃত রেখেছেন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি সিলেট জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক, জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক, জেলা শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির জেলা শাখার প্রতিষ্ঠাতা সম্পাদকের দায়িত্ব পালন করেন। বাংলাদেশের তেল-গ্যাস ও খনিজ সম্পদ রক্ষা আন্দোলনের জাতীয় পর্যায়ে নেতৃত্ব দেন ইসহাক কাজল।

তাঁর প্রকাশিত ১৪টি গ্রন্থ দেশ-বিদেশে পাঠকদের কাছে ব্যাপকভাবে সমাদৃত হয়। মুক্তিযুদ্ধ নিয়ে ইসহাক কাজলের কয়েকটি গ্রন্থ গবেষণায় তথ্যের আধিয়ার হিসেবে অনুসৃত হচ্ছে।

Advertisement