ইস্ট লন্ডন মসজিদ সিনিয়র সিটিজেন্স প্রজেক্টের যাত্রা প্রবীণদের সেবার অঙ্গীকার

কমিউনিটির বয়স্ক পুরুষদের সামাজিক মেলামেশা ও যোগাযোগ বৃদ্ধির লক্ষ্যে ইস্ট লন্ডন মসজিদ চালু করেছে সিনিয়র সিটিজেন্স প্রজেক্ট।

গত বছরের অক্টোবরে চালু হওয়া এই প্রজেক্টের আওতায় সপ্তাহের প্রতি বুধবার সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত দেড়ঘণ্টা সময় বয়স্কদের নিয়ে বিভিন্ন কর্মসূচি পালিত হয়ে থাকে । লন্ডন মুসলিম সেন্টারের তৃতীয় তলার ৩০৬নং রুমে এই প্রজেক্টের কার্যক্রম পরিচালিত হয়। কর্মসূচিতে বয়স্কদের জন্য রয়েছে চা ও কফি আপ্যায়ন, স্বাস্থ্যকর হালকা নাস্তা পরিবেশন, পুষ্টিকর খাদ্য ও স্বাস্থ্য বিষয়ক পরামর্শ প্রদান, গাল-গল্প, শরীরচর্চা, ডায়বেটিস সম্পর্কে পরামর্শ, ইমামের সাথে পরামর্শমুলক বৈঠক ইত্যাদি।
এছাড়াও বছরব্যাপী অন্যান্য কর্মসুচির মধ্যে রয়েছে বিভিন্ন মসজিদ, ঐহিতাসিক ও দর্শনীয় স্থান ভ্রমণ করা।
উল্লেখ্য, ইস্ট লন্ডন মসজিদ প্রায় ৩৬টি প্রজেক্ট পরিচালনা করে থাকে। এর মধ্যে নতুন সংযোজন হলো ইএলএম সিনিয়র সিটিজেন্ প্রজেক্ট। মুলতঃ কমিউনিটির ষাটোর্ধ বয়স্ক পুরুষদের একাকিত্ব ঘুচানো ও তাঁদের শারীরিক ও মানসিক সুস্বাস্থ্য ধরে রাখতে বিভিন্ন সচেতনতামুলক কাজে সম্পৃক্ত করাই হচ্ছে এই প্রজেক্টের মুল লক্ষ্য।
এ ব্যাপারে আরো জানতে প্রজেক্ট কো-অর্ডিনেটর মোহাম্মদ মোহিত-এর সাথে ০২০ ৭৬৫০ ৩০৩৩ অথবা ০৭৯৬০ ২৫৯ ১৫৫ নাম্বারে যোগাযোগ করা যাবে। সংবাদ বিজ্ঞপ্তি

Advertisement