করোনায় খাদ্যসংকট থেকে সহিংসতা? অস্ত্র কিনছেন ভীত মার্কিনিরা

ব্রিট বাংলা ডেস্ক :: মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের বাসিন্দারা হঠাৎ করেই বেশি করে আগ্নেয়াস্ত্র কিনতে শুরু করেছেন। তবে কিছু শিকার করতে নয়; করোনার সময়ে নিজেদের নিরাপত্তা নিয়ে আতঙ্কিত হয়েই তারা অস্ত্র কিনতে শুরু করেছেন।

করোনা কাঁপন ধরিয়ে দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। ইতালির মতো একের পর এক শহর বন্ধ হয়ে যেতে পারে মার্কিন যুক্তরাষ্ট্রেও। অবরুদ্ধ হয়ে যেতে পারেন লস অ্যাঞ্জেলসের বাসিন্দারা। পরে এক সময় দেখা দিতে পারে খাদ্যসংকট। তখনই সৃষ্টি হতে পারে সংহিসতা। তাদের মতে, এমন পরিস্থিতিতে নিজেদের নিরাপত্তা দিতে দরকার অস্ত্র। তাই অস্ত্রের দোকান থেকে অনকেই কিনছেন অস্ত্র।

এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যায়, অস্ত্রের দোকানে অনেক লম্বা সারি। তারা সবাই অস্ত্র কিনতে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়েছেন। করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণেই মূলত তারা এখন অস্ত্র কিনছেন। ক্রেতারা জানান, করোনার কারণে সবকিছু বন্ধ হয়ে যাবে। আর এসময় যদি খাবার শেষ হয়ে যায়; তাইলে কি হবে! এমন সময় নিরাপত্তা বাড়াতে হবে। পরিবারের নিরাপত্তা নিয়ে চিন্তা করতে হবে। তাই তারা নিরাপত্তার কথা চিন্তা করে অস্ত্র কিনছেন।

লস অ্যাঞ্জেলসের সকল বার, রেস্তোরাঁ, থিয়েটার ও সিনেমা হল বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ঘোষণার পর থেকেই বন্দুকের দোকানের সামনে লম্বা লাইনে দাঁড়িয়ে পড়েছেন ভীত বাসিন্দারা। কিনতে শুরু করেছেন অস্ত্র।

মার্কিন যুক্তরাষ্ট্রে কারোনায় আক্রান্ত হয়ে ৬৯ জন মারা গেছেন। আর আক্রান্ত হয়েছেন তিন হাজার সাতশ ৮২ জন। ধীরে ধীরে করোনা ছড়িয়ে পড়ছে যুক্তরাষ্ট্রে সব অঞ্চলে। এই মারণ ভাইরাসটির কোনো প্রতিষেধক এখনো উদ্ভাবন করা যায়নি। কবে উদ্ভাবন হতে পারে তারও কোনো সঠিক ঘোষণা পাওয়া যায়নি। তাই সারা বিশ্বের আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ার পর থেকেই অনেকে টয়লেট পেপার, স্যানিটাইজার ও খাবার মজুদ করতে শুরু করেছেন। কিন্তু মার্কিনিরা নিরাপত্তা নিয়ে চিন্ত করছেন। তারা অস্ত্র মজুদ করছেন। তাদের মতে, খাবার সংকট দেখা দিলে হতে পারে সহিংসতা।

Advertisement