করোনায় নিরাপত্তার সাথে এগিয়ে যাচ্ছে পদ্মা সেতু ও রেল সংযোগের কাজ

ব্রিট বাংলা ডেস্ক : করোনাভাইরাসের প্রকোপে পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্প এবং পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের কাজের ধারাবাহিকতা বাধাগ্রস্ত হচ্ছে কিনা সে বিষয়ে সংবাদ সম্মেলন করেছে চায়না রেলওয়ে গ্রুপ কম্পানি লিমিটেড (সিআরজিসিএল)। আজ বুধবার সকাল সাড়ে ১১টার দিকে কেরাণীগঞ্জের পানগাঁও এলাকায় প্রতিষ্ঠানটির প্রকল্প কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রকল্প পরিচালক ওয়াং কুন বলেন, এই দুই প্রকল্পের চলমান ধারাবাহিকতা নিশ্চিত করতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আমরা যেমন সচেতন, তেমনই প্রকল্পের কাজ এগিয়ে নিতেও তৎপরতা চলছে।

ওয়াং কুন আরো বলেন, করোনাভাইরাস প্রকোপের পর প্রকল্পের কার্যক্রম বাধাহীন রাখতে আমরা দুটো লক্ষ্যে কাজ করে যাচ্ছি। প্রথমত, পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্প এবং পদ্মা বহুমুখী প্রকল্পের সাথে জড়িত সকল কর্মকর্তারা যেন করোনাভাইরাসের সংক্রমণ থেকে নিরাপদে থাকেন সে ব্যবস্থা গ্রহণ করা। দ্বিতীয়ত, এসব কারণে কাজের গতি যেন কমে যায় তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া।

তিনি জানান, প্রকল্পে জড়িত যে সকল কর্মকর্তা এর মধ্যে চীনের হুবেই প্রদেশে গিয়েছেন তাদের বাংলাদেশে আনা হচ্ছে না। তাছাড়া যাদের আসা প্রয়োজন তাদের সেখানেই দুই সপ্তাহ পর্যবেক্ষণের জন্যে ‘কোয়ান্টেরাইন’ অবস্থায় রাখা হয়েছে।

Advertisement