কেন্টে অভিবাসন বিরোধী বিক্ষোভ

ব্রিটবাংলা ডেস্ক : ইংল্যান্ডের সমুদ্র উপকুলবর্তী শহর কেন্টের ডোভারে শনিবার অভিবাসন বিরোধী বিক্ষোভ থেকে অন্তত ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
কেন্ট পুলিশ জানিয়েছে, ছোট ছোট ডিঙ্গি নৌকায় ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে ইংল্যান্ডে অবৈধ অভিবাসী প্রবেশের প্রতিবাদে প্রায় অর্ধশতাধিক বিক্ষোভকারী বিভিন্ন ব্যানার, ফেস্টুন নিয়ে বিক্ষোভ করে। বিক্ষোভের ফলে ডোভারের এ-২০ রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় তারা অভিবাসন বিরোধী নানান শ্লোগান দিয়ে সিটি সেন্টারের দিকে এগুতে থাকে। এ সময় পুলিশ তাদেরকে উস্কানিমূলক অভিবাসন বিরোধী শ্লোগান থামিয়ে রাস্তা থেকে উঠে এসে এক জায়গা দাঁড়িয়ে বিক্ষোভের আহ্বান জানায়। এতে ক্ষিপ্ত হয়ে বিক্ষোভকারীরা পুলিশের কাজে বাঁধা দেয়। সহিংস আচরণ এবং পুলিশী কাজে বাঁধা দেওয়ার অভিযোগে এ সময় ৯জনকে গ্রেফতার করে পুলিশ। এছাড়া বিক্ষোভের সময় অনেকের মুখেই মাস্ক পরা ছিল না। এমনকি সামাজিক দুরত্ব বজায় রাখা হয়নি। এদিকে একই সময়ে দ্যা কেন্ট এন্টি রেসিজম নেটওয়ার্কের উদ্যোগে কেন্টের মার্কেট স্কোয়ারে শান্তিপূর্ণ একটি সমাবেশ চলছিল।
উল্লেখ্য ছোট ছোট ডিঙ্গি নৌকায় ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে গত অগাষ্টে ১ হাজার ৪শ ৫০জন অবৈধ অভিবাসি ইংল্যান্ডে প্রবেশ করেছে। আর চলতি মাসে একদিনেই এসেছে প্রায় সাড়ে ৪শ অবৈধ অভিবাসী।

Advertisement