চ্যানেল এস আরএফসি’র জন্য ফান্ডরেইজিং : ১ শ বছর বয়সে রোজা রেখেই ১ শ বার হাঁটবেন দবির চৌধুরী

বয়স ১শ বছর। হাঁটবেন ১শ বার। তাও আবার রোজা রেখে। তিনি হলেন ব্রিটেনে বাঙালী কমিউনিটির পরিচিত মুখ দবিরুল ইসলাম চৌধুরী। চ্যানেল এস রামাদান ফ্যামেলি কমিটম্যান্ট সংক্ষেপে আরএফসি’র জন্য রোজা রেখেই ইস্ট লন্ডনে বাসার বিশাল এস্টেট গার্ডেটে ১শ বার হাঁটার কর্মসূচী ঘোষনা করেছেন তিনি। পুরো গার্ডেনের একপাশ থেকে অন্য পাশে হাঁটার যাত্রা শুরু করেন ২৬ এপ্রিল রোববার। মাত্র ১ হাজার পাউন্ডের টার্গেট নিয়ে তার সূচনা হলেও তিন দিনের মাথায় তিনি প্রায় সাড়ে ৪ হাজার পাউন্ড রেইজ করেছেন।
স্ত্রীর সঙ্গে দিরাই উপজেলার কুলন্জ গ্রামের ঐতিহ্যবাহী পরিবারের সন্তান কবি দবিরুল ইসলাম চৌধুরী
দবির চৌধুরী এখনো প্রতিদিন হাঁটছেন। দাতাদের বলছেন, “আমি হাঁটতেই থাকবো, প্রয়োজনে ১শ বারেরও বেশী। এটা আমার স্বাস্থ্যের জন্যও ভালো, আর বিনিময়ে সবাই যেভাবে ১০/২০/৫০ কিংবা ১শ পাউন্ড করে দান করে আমার ক্যাম্পেইনকে শক্তিশালী করছেন তা-ই আমাকে এই বয়সে দারুন আনন্দ দিচ্ছে।”
তিনি বলেন, “আমার প্রবল আশা অন্তত ১ হাজার পরিবার যদি একটু নজর দেন, সমর্থন করেন-তাহলে ৫২ হাজার পাউন্ড রেইজ করতে পারবো। যা চ্যানেল এস এর সাথে যুক্ত ২৬টি চ্যারিটি আপিল সমান ভাবে ভাগ করে নেবে।”
চলতি বছর আরএফসি এর এম্বেসেডর হিসেবে তিনি ক্যাম্পেইন করছেন। আরএফসিতে একটি ডোনেশনের মাধ্যমে এক সাথে ২৬টি এপিলে দান করা যাবে। যেমন, কেউ যদি ৫২ পাউন্ড দান করেন, তবে প্রতিটি এপিল পাবে ২ পাউন্ড করে।
দবির চৌধুরী বলেন, “আমি নিজে গাড়ি চালিয়ে অন্যান্য নেতাদের নিয়ে ৭১ সালে প্রবাসে মুক্তিযুদ্ধের ক্যাম্পেইনের জন্য এখানে ওখানে ছুটে বেড়িয়েছি। আজ করোনাভাইরাসের এই যুদ্ধে আবারো মাঠে আছি, পাশে চাই আপনাদের।”
চ্যানেল এস এর ফাউন্ডর মাহি ফেরদৌস জলিল বলেন, দবির চৌধুরীর উদ্যোগ বড় মনের পরিচয়। তার সাহস আমাদেরকে অনুপ্রানিত করে। আর তাকে সম্মান জানানো, উৎসাহ দেয়ার দায়িত্ব আমাদের সবার।
আরএফসি’র সমন্বয়ক এবং চ্যানেল এস এর হেড অব প্রোগ্রামস ফারহান মাসুদ খান বলেন, আমরা সমাজের নানা পর্যায়ের সফল এবং বিশিষ্ট ব্যক্তিত্বদের আরএফসি এম্বেসেডর হিসেবে পেয়েছি, কিন্তু এক অনন্য দৃষ্টান্ত তৈরী করেছেন আমাদের প্রবীন মুরব্বি দবির চৌধুরী। আরএফসি-এর জন্য তার ফান্ডরেইজিং ক্যাম্পেইন বিশেষ সফলতা পাবে এটি আমাদের প্রবল আশা।
উল্লেখ্য, অবসরপ্রান্ত বৃটিশ ক্যাপ্টেন ৯৯ বছর বয়সে এনএইচএসের জন্য এভাবে ১শ বার হেঁটে ফান্ড রেইজ করেছেন।
দবিরুল ইসলাম চৌধুরীর ছেলে ব্যবসায়ি আতিক চৌধুরী তার বাবার পক্ষে জাস্টগিবিং ওয়েবসাইটে একটি একাউন্ট খুলেছেন। তিনি আশা করে বলেন, কমিউনিটির দানশীলরা তাতে দান করলে মূলত উপকৃত হবে আরএফসির ২৬টি আপিল।
নিচে জাস্টগিবিং পেজের লিংটি দেয়া হলো:
Advertisement