ছাতকে সন্ত্রাসী হামলায় এসএমপির পুলিশ সদস্য আহত, আটক ১

ছাতক থেকে সংবাদদাতা : সুনামগঞ্জের ছাতক উপজেলায় সন্ত্রাসীর ছুরিকাঘাতে এক পুলিশ সদস্য আহত হয়েছেন। গুরুতর আহত ওই পুলিশ সদস্যের নাম হারুন অর রশীদ। তিনি উপজেলার নিজগাঁও গ্রামের মুক্তিযোদ্ধা মৃত জৈন উদ্দিনের ছেলে।

রবিবার রাত ৯টায় উপজেলার ছনবাড়ী বাজারে এ ঘটনা ঘটে। গুরুতর আহতাবস্থায় হারুনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কর্মরত পুলিশ কনস্টেবল হারুন অর রশীদের পরিবারের সাথে একই গ্রামের মৃত শামছুদ্দিনের ছেলে কামরান মিয়ার জমি সংক্রান্ত চলছিল। রবিবার রাত হারুনের চাচা বনগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল উদ্দিন বাজার করতে করতে পাশ্ববর্তী ছনবাড়ী বাজারে যান। বাড়িতে ছুটি কাটাতে আসা পুলিশ সদস্য হারুনও সে সময় ওই বাজারে অবস্থান করছিলেন।

রাত ৯টার দিকে কামরান এসে কামাল উদ্দিনের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পরে। বিষয়টি হারুনের দৃষ্টিগোচর হলে তিনি এর প্রতিবাদ জানান। বাকবিতন্ডার একপর্যায়ে কামরান তার কোমরে থাকা ধারালো ছুরি বের করে হারুনের বুকে আঘাত করে। রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে তাৎক্ষণিক সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নিয়ে যান স্বজনেরা।

এদিকে ঘটনার পরপরই পালানোর চেষ্টা করেন হামলাকারী কামরান। স্থানীয় জনতা তাকে ধাওয়া করলে দৌড়ে পালিয়ে নোয়াকুট বিজিবি ক্যাম্পে আশ্রয় নেন তিনি। এ সময় ক্যাম্পের বিজিবি সদস্যরা কামরানকে আটক করে ছাতক থানা পুলিশকে খবর দেন। পরে ছাতক থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে তাকে আটক করে।

এ ব্যাপারে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তফা কামাল বলেন, পুলিশ সদস্যের উপর হামলার ঘটনায় নোয়াকুট বিজিবি ক্যাম্পে এক যুবককে আটক করা হয়েছে। আহত হারুনকে তার পরিবারের লোকজন ওসমানী হাসপাতালে চিকিৎসা করাচ্ছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।

Advertisement