জিএসসি চেষ্টার এন্ড নর্থ ওয়েলস রিজিওনের স্বাধীনতা দিবস উদযাপন

বিনম্র শ্রদ্ধা আর ভালবাসার মধ্যে দিয়ে বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করলো গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েল ফেয়ার কাউন্সিল ইন ইউকে এর চেষ্টার এন্ড নর্থ ওয়েলস রিজিওন।
৭১ এর মুক্তিযোদ্ধ এবং ৫২ এর ভাষা আন্দোলনের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের ব্রিটিশ বাংলাদেশী শিক্ষার্থীদের কাছে বাংলা স্কুল স্থাপনের মাধ্যমে নিজ দেশকে উপস্থাপনের আহ্বান জানান সংগঠনের নেতৃবৃন্দ।

গত মঙ্গলবার চেষ্টার শহরের একটি রেষ্টুরেন্টে মহান স্বাধীনতা ও জাতিয় দিবসের ৪৭তম প্রতিষ্টাবার্ষিকী পালন উপলক্ষে এক আলোচনা সভা করেছে গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েল ফেয়ার কাউন্সিল ইন ইউকে এর চেষ্টার এন্ড নর্থ ওয়েলস রিজিওন ।
সংগঠনের চেয়ারপার্সন আব্দুল মালিক এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জসিম উদ্দিননের পরিচালনায় অনুষ্টিত সভার প্রথমই পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন মহিবুর রহমান এবং সকল শহিদদের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলার মুকিত খাঁন।

সভায় শহিদদের প্র

বক্তব্য রাখেন – সংগঠনের সহ-সভাপতি এমদাদুর রহমান, সহ -সভাপতি আব্দুস ছালাম, সহ-সভাপতি আজাদ উদ্দিন, ট্রেজারার কয়ছর মিয়া, যুগ্ন সম্পাদক এটিএম লোকমান, এডুকেশন সেক্রেটারী মুক্তিযোদ্ধা সাব্বির আহমেদ চৌধুরী, ইমরুল হক হিরক, সৈয়দ মোস্তাকিম আলী, সারজান আলী শাহ নুরুজামান, ফখরুল আলম, আবুল কালাম নোমান, মাহবুব হোসেন প্রমুখ।

সভা শেষে সকল মুক্তিযোদ্ধাদের আতœার মাগফেরাত কামনা সহ মুসলিম সম্প্রদায়কে ঐক্যবদ্ধ ও বাংলাদেশের শোক শান্তির লক্ষ্যে এবং বিশ^ মুসলিম উম্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

সভায় চেস্টার, নর্থওয়েলস, উইরাল, লিভারপুল, মার্সিসাইড, সহ বিভিন্ন শহরের বিপুল সংখ্যক জিএসসি‘র নেতৃবৃন্দরা এতে উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

 

Advertisement