জয় বাংলা পরিষদ যুক্তরাজ্যের সমাবেশ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান

৭ ই মার্চকে ঐতিহাসিক জাতীয় দিন ঘোষণা, ”জয় বাংলা”কে জাতীয় স্লোগান, ,৭ই মার্চের ভাষণের মঞ্চের স্থলে বঙ্গবন্ধুর তর্জনী উত্তোলিত ভাস্কর্য স্থাপনা হওয়ার দাবীতে শনিবার সন্ধ্যায় ইস্ট লন্ডনের কমার্শিয়াল রোডের ই১ সলিসিটর এর অফিসে জয় বাংলা পরিষদ যুক্তরাজ্য আয়োজন করে এক সুধী সমাবেশ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের।

ব্যারিস্টার ইমরান চৌধুরী জনির সভাপতিত্বে ,সাজিয়া স্নিগ্ধা মনিরুল ইসলাম মঞ্জুর যৌথ পরিচালনায় প্রধান অতিথি ছিলেন ডঃ বশির আহমেদ।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল আহাদ চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের ইমিগ্রেশন সম্পাদক এম এ করিম যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামাল আহমেদ খান ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ, সায়েকুর রহমান, গুলাব আলী, ব্যারিস্টার আশিকুর রহমান, মিন্টু উল্লাহ্, বেলাল ইউসুফ ইকবাল, কবি নজরুল ইসলাম, সায়িদা মশুদ ,ইঙ্গিনিয়ার সাগর ,বাংলাদেশ হিউম্যান রাইটস যুক্তরাজ্য শাখার সহ সভাপতি মাহমুদা মনি , ঝুমুর দত্ত, প্রমুখ।

অনুষ্ঠানের প্রথমেই স্বাধীনতা যুদ্ধের সকল শহীদদের স্মরণে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর ডঃ বশির আহমেদের কর্মময় জীবন নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন ১৯৭১ সালের ৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ভাষণ দিয়েছিলেন তা ছিল মুক্তিকামী/ স্বাধীনতাকামী বাংলার মানুষকে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করেছিল।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক সাধারণ সম্পাদক ডঃ বশির আহমেদ বাংলাদেশের হাই কোর্টে বাদী হয়ে যে ২টি রিট পিটিশন দায়ের করেছেন তা সময়ের দাবী এবং সমগ্র বাঙ্গালী জাতির দাবী। ”জয় বাংলা’ স্লোগানটি ‘ সমগ্র বাঙ্গালী জাতির স্লোগান।

জাতিসত্তার অস্তিত্বের অংশ। যুক্তরাজ্য বাসি সকল বাংলাদেশীদের প্রাণের দাবী।

বক্তব্য পর্ব শেষে জয় বাংলা পরিষদের যুক্তরাজ্য কমিটির নাম ঘোষণা করেন ডঃ বশির আহমেদ।

অনুষ্ঠানের শেষে বঙ্গবন্ধুর গান নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়।গান পরিবেশন করেন মোঃ আশিক এবং সালমা আখতার।বিজ্ঞপ্তি

Advertisement