গ্র্যাজুয়েশনের গাউন এবং ক্যাপ পরিয়ে ইয়ার সিক্সের শিক্ষার্থীদের বিদায় জানাল বিগল্যান্ডগ্রীন প্রাইমারী স্কুল (ভিডিওসহ)

ব্রিটবাংলা রিপোর্ট : গ্র্যাজুয়েশনের গাউন এবং ক্যাপ পরিয়ে উচ্চ শিক্ষার স্বপ্ন হাতে ধরিয়ে দিয়ে ইয়ার সিক্সের শিক্ষার্থীদের বিদায় জানানোর সুন্দর একটি প্রথা চালু আছে টাওয়ার হ্যামলেটসের বিগল্যান্ডগ্রীন প্রাইমারী স্কুলে।

বিগত বছরগুলোর মত শুক্রবার সকালে চলতি শিক্ষাবর্ষের ইয়ার সিক্সের শিক্ষার্থীদের গ্র্যাজুয়েশন গাউন এবং ক্যাপ পরিয়ে বিদায় দেওয়া হয়। হল ভর্তি স্কুল শিক্ষার্থী এবং প্যারেন্টসের উপস্থিতিতে কৃতি শিক্ষার্থীদের গ্র্যাজুয়েশন লাভের স্বাদ দেওয়ার পাশাপাশি প্রাইমারী শিক্ষার সাফল্যের স্বীকৃতি হিসাবে বিভিন্ন ক্যাটাগরিতে এওয়ার্ড প্রদান করা হয়।

এবার ইংলিশের জন্য ক্যামব্রিজ ইউনিভার্সিটির ক্লেয়ার কলেজের এলিজাবেথ দ্যা ক্লেয়ার এওয়ার্ড পান মুসা আব্দুর রাহমান, ইউসুফ আব্দুর রাহমান, মাইশা আহমদ এবং তানিয়া খানম।

ক্যামব্রিজ ইউনিভার্সিটির এ্যালুমনাই রিলেশনশীপের ডাইরেক্টর ডক্টর উইলিয়াম ফস্টার উপস্থিত থেকে বিজয়ীদের হাতে এওয়ার্ড তুলে দেন।

ম্যাথমেটিকেস গভর্ণরস এওয়ার্ড পান মুসা আব্দুর রাহমান, ইউসুফ আব্দুর রাহমান, আকিফা চৌধুরী, তাসনিম চৌধুরী, নিমাহ আল কানফাউদি, মোহাম্মদ ফাহলাক, তামান্না ফেরদৌস, ফারদিন হোসাইন, নাদিরা জাহান, খাদিজা খানম এবং তানিয়া খানন।

স্কুল গভর্নিংবডির একজন প্রতিনিধি এই এওয়ার্ড তুলে দেন।

সাইন্সে ঝীল হ্যাকনি এওয়ার্ড পেয়েছেন মুসা আব্দুর রাহমান এবং ইমরানা বেগম।

স্কুলের প্রথম এবং সাবেক প্রধান শিক্ষক ঝীল হ্যাকনির নামে প্রবর্তিত এই এওয়ার্ডটি তিনি নিজেই বিজয়ীদের হাতে তুলে দেন।

চিলড্রেন এওয়ার্ড পেয়েছেন তানিয়া খানম। গত বছরের এওয়ার্ড বিজয়ী আরিফ খান এবারের বিজয়ী তানিয়ার হাতে তা তুলে দেন।

বিগল্যান্ডগ্রীন এ্যাচিভন্যান্ট এওয়ার্ড পেয়েছেন আনিস বারাদি, ব্লিওনা জানুল্লাহু এবং তাজওয়ার হক। স্থানীয় এমপি জিনফিটজ পেট্টীক এবং তাসনিয়া বেগমকেও এই এওয়ার্ড প্রদান করা হয়।

Advertisement