ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের বার্ষিক সাধারণ সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

ব্রিটবাংলা ডেস্কঃ ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের বার্ষিক সাধারণ সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তারা বলেছেন,

আমরা ভিন্ন ভিন্ন রাজনৈতিক দল ও মতের অনুসারী হতে পারি কিন্তু এলাকার উন্নয়নের জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

যে এলাকায় ঝগড়া-বিবাদ, সামাজিক মতানৈক্য, পরমত সহিষ্ণুতার অভাব থাকে সেখানে উন্নয়ন ব্যহত হয়।

গত ২৪ জুন রবিবার পূর্ব লন্ডনের ইমপ্রেশন ইভেন্টস ভ্যানু হলে অনুষ্ঠিত সাধারণ সভায়
বক্তারা আরো বলবেন, ঐকবদ্দ ভাবে কাজ করার জন্য ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা আজ দেশে-বিদেশে খুবই জনপ্রিয়।

ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের সিনিয়র সহ-সভাপতি দেওয়ান নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সংগঠনের সহ-সভাপতি মাসুদ আহমদ জুয়েল।

সভা যৌথভাবে পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস জুনেদ, সহ-সাধারণ সম্পাদক মোঃ তাজুল ইসলাম এবং সাবেক কোষাধ্যক্ষ ও বর্তমান বোর্ড মেম্বার আব্দুল বাছির।

অনুষ্ঠানের প্রধান পর্বে সভাপতি নাছিম আহমদ অসুস্থতার জন্য অনুপস্থিতি থাকায় সভাপতির শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি দেওয়ান নজরুল ইসলাম। পরবর্তীতে সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন রুহুল কুদ্দুস জুনেদ এবং সংগঠনের আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন ট্রেজারার সেলিম আহমদ।

কার্যনির্বাহী কমিটির সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন উপদেষ্টা সদস্য আতাউর রহমান আঙ্গুর মিয়া, ও ফজল মাহমুদ খান, সহ-সভাপতি ইয়ামীম রুহুল দিদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ার শাহজাহান,মেম্বারশিপ সেক্রেটারি সাদেক আহমদ, বোর্ড মেম্বার আবজল হোসেন ও রায়হান উদ্দিন।

ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থার সাধারণ সদস্যদের রুহুল আমিন রুহেল ও ইকবাল আহমদ চৌধুরী এবং এসোসিয়েট মেম্বারদের মধ্যে বক্তব্য রাখেন নাহিন মাহমুদ ও এনাম উদ্দিন প্রমুখ।

সভায় উপদেষ্টা কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমর উদ্দিন মাষ্টার, শামীম আহমদ, ফজল মাহমুদ খান, শামীম আহমদ, মামুনুর রশিদ খান, সেলিম উদ্দিন চাকলাদার, আব্দুল লতিফ নিজাম, মো নিজাম উদ্দিন নজরু প্রমুখ। ইসি কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি রুহুল আমিন সেলিম, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি শামিম আহমদ, অ্যাসিস্ট্যান্ট ট্রেজারার মুকিতুর রহমান, অর্গানাইজেশন সেক্রেটারি কাওছার আহমদ জগলু, মেম্বারশিপ সেক্রেটারি সাদেক আহমদ, স্পোর্টস এন্ড কালচারাল জুবায়ের সিদ্দিকী, বোর্ড মেম্বার দেলোয়ার আহমদ শাহান, আশরাফ হোসেন শফি, হেলাল আহমদ, ফরিদ আহমদ নজরুল, আব্দুল কাদির, কামাল উদ্দিন, রোসম জসিম উদ্দিন, মোহাম্মদ নুরুল ইসলাম, খালেদ আজিম উদ্দিন, সাদেক আহমদ খান, জাকির হোসেন, রেদওয়ান হোসেন রেজা, তাজ উদ্দিন ও জয়নুল ইসলাম।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জমির উদ্দিন, আফজল হোসেন চৌধুরী, ওমর চৌধুরী, গোলাম নুরানী খান, ওয়েছ আহমদ, আতিকুর রহমান শিফার, মকসুদ আহমদ সাজান, মারুফ আহমদ, রিয়াজ উদ্দিন, সাদেক আহমদ, কিশোয়ার এনাম লিটন প্রমুখ।

সাধারণ সভায় ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ বাবু নীলোৎপল বড়ুয়া মৃত্যুতে শোক প্রস্তাব সহ দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়া সংগঠনের সভাপতি নাছিম আহমদের সুস্থতার জন্য দোয়া করা হয়।

Advertisement