দেড় কোটি টাকা আত্মসাত: মৌলভীবাজারে শ্রমিক ইউনিয়নের বিরুদ্ধে মামলা

সিলেট অফিস : মৌলভীবাজার জেলা অটোটেম্পো, অটোরিকশা, মিশুক ও সিএনজি পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে ২০১৮ সালের শ্রমিকদের চাঁদার দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগে শ্রম আইনে মামলা হয়েছে। বিভাগীয় শ্রম দফতরের উপ-পরিচালক মো. নাহিদুল ইসলাম বাদী হয়ে সিলেট শ্রম আদালতে ২১ সেপ্টেম্বর এ মামলা (মামলা নং ৩০/২০) দায়ের করেন।

অনুসন্ধানে জানা গেছে, সভাপতি আওয়ামী লীগ কর্মী পাভেল মিয়া ও সাধারণ সম্পাদক বিএনপি নেতা আজিজুল হক সেলিমের একচ্ছত্র নিয়ন্ত্রণে পরিচালিত হচ্ছে শ্রমিক সংগঠনটি। ইতোমধ্যে শ্রমিকদের ১ কোটি ৮৬ লাখ ১৫ হাজার টাকা অর্থ আত্মসাতের অভিযোগে শ্রমিক ইউনিয়নের (রেজি. নং- চট্ট-২৩৫৯) এই দুই নেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এ বিষয়ে অভিযুক্ত কমিটির অধীনস্থ মৌলভীবাজার-শমসেরনগর রোডের সাধারণ সম্পাদক শাহনাজ বলেন, শ্রমিকদের টাকায় সভাপতি-সাধারণ সম্পাদক ইতোমধ্যে আঙ্গুল ফুলে কলাগাছে পরিণত হয়েছেন।
মৌলভীবাজার জেলা অটোটেম্পো, অটোরিকশা, মিশুক ও সিএনজি পরিবহন শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক নজরুল ইসলাম বলেন, আয়-ব্যয়ের ক্ষেত্রে সভাপতি-সাধারণ সম্পাদক আমাদের কিছুই জিজ্ঞাসা করেননি। টাকা-পয়সা সবই তাদের পকেটে।

এ বিষয়ে জেলা অটোটেম্পো, অটোরিকশা, মিশুক ও সিএনজি পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. পাভেল মিয়া যুগান্তরকে বলেন, আমাদের হয়রানি করার জন্য পরিকল্পিতভাবে এ মামলা করা হয়েছে।

Advertisement