নতুন সেনাপ্রধান দায়িত্ব নেয়ার পরেই বন্দুকযুদ্ধে ২ ভারতীয় সেনা নিহত

ব্রিট বাংলা ডেস্ক :: ভারতের নতুন সেনাপ্রধান দায়িত্ব নেয়ার কয়েক ঘণ্টা পরেই অধিকৃত জম্মু ও কাশ্মীরে তল্লাশি অভিযানে দুই সেনা নিহত হয়েছে। রাজ্যটির নওসেরা সেক্টরে এমন ঘটনা ঘটেছে বলে এনডিটিভির খবরে বলা হয়েছে।

তবে অভিযান এখনো চলছে। পাকিস্তান থেকে ঢোকা বিচ্ছিন্নতাবাদীদের খোঁজে ওই এলাকায় তল্লাশি চালাচ্ছে ভারতীয় সেনারা।

জম্মুভিত্তিক ভারতীয় সেনা বাহিনীর গণমাধ্যম কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর আনন্দ এক বিবৃতিতে বলেন, নওসেরা সেক্টরে তল্লাশি অভিযানে দুই সেনা নিহত হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

খারি থারিয়াত বনে সন্ত্রাসীরা অবস্থান করছে বলে গোপন খবরের ভিত্তিতে এই অভিযান চালানো হচ্ছে। অনুপ্রবেশকারীরা সেনাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে।

এসময় ব্যাপক বন্দুকযুদ্ধে দুই ভারতীয় সেনা নিহত হয়েছেন বলে হিন্দুস্থান টাইমসের খবরে জানা গেছে।

প্রতিবেশী পাকিস্তানকে হুশিয়ারি করে ভারতের নতুন সেনা প্রধান মনোজ মুখন্দ নারাভানে হুশিয়ারি দিয়ে বলেছেন, সন্ত্রাসীদের উৎসে নিবৃত্তিমূলক হামলা করার অধিকার ভারতের রয়েছে।

দায়িত্ব নেয়ার কয়েক ঘণ্টা আগে ভারতের নিরাপত্তা চ্যালেঞ্জগুলোর সংক্ষিপ্ত বিবরণী দিয়েছেন নারাভানে। তিনি বলেন, পাকিস্তানি পৃষ্ঠপোষকতার সন্ত্রাসবাদ মোকাবেলায় দৃঢ় শান্তিমূলক কৌশল বেছে নেয়া হয়েছে।

ভারতের নয়া সেনাপ্রধান বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সন্ত্রাসবাদ যদি পাকিস্তান বন্ধ না করে, তবে সন্ত্রাসী হুমকির উৎসে নিবৃত্তিমূলক হামলা করার অধিকার আমাদের রয়েছে।

Advertisement