পদোন্নতি পেয়েও নতুন কর্মস্থলে যোগ দিতে পারেননি ২৩ বিচারক

ব্রিট বাংলা ডেস্ক : যুগ্ম জেলা জজ হতে পদোন্নতি পেয়ে অতিরিক্ত জেলা জজ হলেও পদোন্নতিপ্রাপ্ত পদে নতুন কর্মস্থলে যোগ দিতে পারেননি ২৩ বিচারক। করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষাপটে দেশের সকল অফিস আদালতে ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা হওয়ায় ওই বিচারকরা বদলিকৃত কর্মস্থলে যোগ দিতে পারেননি। ফলে এই ২৩ বিচারকের বেতন-ভাতা আটকে গেছে। তবে এই বিচারকদের আগের কর্মস্থল থেকেই বেতন-ভাতা তুলতে আইন মন্ত্রণালয় থেকে রবিবার আদেশ জারি করা হয়েছে।

এবিষয়ে আইন মন্ত্রণালয়ের উপসচিব (বাজেট ও উন্নয়ন) শেখ হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রবিবার আদেশ জারি করা হয়। ওই আদেশে বলা হয়েছে, ‘বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে না পারায় না উক্ত কর্মকর্তাগণ বেতন-ভাতাদি উত্তোলন করতে পারছেন না। এমতাবস্থায় বদলিকৃত কর্মস্থলে যোগদান না করা পর্যন্ত আগের কর্মস্থল থেকেই বেতন-ভাতাদি উত্তোলনের অনুমতি দেওয়া হলো।’

প্রাপ্ত তথ্যানুযায়ী, গত ১৫ মার্চ ৮৩ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে যুগ্ম জেলা ও দায়রা জজ থেকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে পদোন্নতি দেওয়া হয়। তাদের ২২ মার্চের মধ্যে দায়িত্ব হস্তান্তর করে নতুন কর্মস্থলে যোগদান করতে নির্দেশনা দেওয়া হয়। এই নির্দেশনার আলোকে ওই ২৩ বিচার বিভাগীয় কর্মকর্তা (বিচারক) করোনা ভাইরাসের সংক্রমণের কারণে নতুন কর্মস্থলে যোগ দিতে পারেননি বলে জানা গেছে।

Advertisement