‘পরিবার-পরিজনহীন প্রবাস জীবনে কুরআনকে বন্ধু বানাতে চাই’

ব্রিট বাংলা ডেস্ক :: মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের নিয়ে বিশাল মাহফিল করেছেন জনপ্রিয় ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারী।কুয়ালালামপুরের ইউসমা এম সি এ কনভেনশন হলে এ মাহফিল অনুষ্ঠিত হয়। হল রুমের ধারন ক্ষমতার কয়েকগুণ বেশি জনসমাগম হওয়ায় অনেকেই মাহফিলে অংশ নিতে পারেননি। নিজের ভেরিফাইড ফেসবুক পেজে দেয়া এক স্ট্যাটাসে মাহফিলের বিষয়টি তুলে ধরেছেন মিজানুর রহমান আজহারী।

তিনি লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ..মালয়েশিয়া প্রবাসী কমিউনিটির আয়োজনে গতকাল কুয়ালালামপুরের উইসমা এম. সি. এ. কনভেনশন হলে মালয়েশিয়া প্রবাসীদের নিয়ে আমরা কুরআনুল কারীম থেকে তাফসির শুনেছি। প্রবাসে শুদ্ধ জীবন গঠনের লক্ষ্যে তাফসিরুল কুরআন মাহফিলগুলো আল্লাহ তায়ালার পক্ষ থেকে এক বিশেষ নেয়ামত।

পরিবার-পরিজনহীন এ প্রবাস জীবনে কুরআনকে আমরা বন্ধু বানাতে চাই, নিত্যসঙ্গী করে কাছে রাখতে চাই, কুরআনের প্রকৃত শিক্ষাকে ধারণ করতে চাই এবং কুরআনময় করে রাখতে চাই আমাদের কমিউনিটির সকল তৎপরতা। ওয়া বিল্লাহিত্তাওফিক ওয়াল ইতমাম।

দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যারা এ প্রোগ্রামটি সার্থক করেছেন তাদেরকে আল্লাহ তায়ালা কবুল করুন। ম্যানেজমেন্ট, সিকিউরিটি ও ডিসিপ্লিন টীমের সবার জন্য রইল আন্তরিক দুয়া ও ভালোবাসা।

হল রুমের ধারন ক্ষমতার কয়েক গুন বেশী শ্রোতা চলে আসায়, সবাইকে একমোডেট করা সম্ভব হয়নি। ফলে অনেক ভাইদেরকে ফিরে চলে যেতে হয়েছে। আল্লাহ তায়ালা তাদেরকেও উত্তম বিনিময় দান করুক।

প্রবাসীদের মাঝে ছড়িয়ে পড়ুক কুরআনের আলো। সুখী সমৃদ্ধ ও আলোকিত জীবনের অধিকারী হোক আমাদের প্রতিটি রেমিটেন্স ফাইটারের সংগ্রামী জীবন।’

Advertisement