প্রথমবারের মতো রামাদান ক্যাম্পেইন শুরু করেছে ইউকের চ্যারিটি সংস্থা বার্নার্ডোস (ভিডিওসহ)

ব্রিটবাংলা রিপোর্ট : ইউকের শত বছরের পুরনো চ্যারিটি সংস্থা বার্নার্ডোস এবার রামাদানে ‘ফাস্ট ফর এ ডে’ নামে একটি ক্যাম্পেইন শুরু করেছে। ইউকের মুসলিম এবং এথনিক কমিউনিটি থেকে বার্নার্ডোসের প্রতি সমর্থন বাড়ানোর লক্ষ্যেই প্রথমবারের মতো রামাদানে এই ক্যাম্পেইন লঞ্চিং করা হয়েছে বলে জানালেন এর চীফ এক্সিকিউটিভ জাভেদ খান।


বার্নার্ডোস হোমলেস, মানষিক রোগিসহ, অসহায়, অনাত শিশু এবং বিপদগ্রস্ত পরিবারের জন্যে কাজ করে। প্রায় এক হাজারের বেশি প্রজেক্টের মাধ্যমে সংস্থাটি শুধু গত বছরেই ইউকের প্রায় ২শ ৭২ হাজারের শিশু ও পরিবারকে সাপোর্ট দিয়েছে।

বার্নার্ডোসের চীফ এক্সিকিউটিভ জাভেদ খান। গত চার বছর ধওে তিনি এই পদে আছেন। প্রায় দেড়শ বছরের পুরনো চ্যারিটি সংস্থা বার্নার্ডোসের প্রথম কোনো মুসলিম এবং এথনিক কমিউনিটির চীফ এক্সিকিউটিভ হিসেবে দায়িত্ব পালন করছেন জাভেদ খান। তিনি জানান, ফাস্ট ফর এ ডে ক্যাম্পেইনকে সমর্থন করে ইউকেসহ বিশ্বের অনেক মুসলিম সেলিব্রেটিও একদিন রোজা থাকবেন বলে জানিয়েছেন জাভেড খান।
বার্নার্ডোস প্রায় ৮ হাজার স্টাফ এবং প্রায় ২২ হাজারের বেশি ভলান্টেয়ার রয়েছেন বার্নার্ডোসে। বছরে প্রায় ৩শ মিলিয়ন পাউন্ড ফান্ড রেইজ রেইজ হয় বার্নার্ডোসের জন্যে। ব্রিটবাংলা পাঠকদের জন্যে নীচে এ নিয়ে চ্যানেল এসে প্রচারিত নিউজের লিংক দেওয়া হল :

Advertisement