প্রবাসীদের সহযোগীতার লক্ষে সরকার সব সময় ইতিবাচক||হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম

বৃটেনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সাঈদা মুনা তাসনিমের সাথে সৌজন্যে সাক্ষাতে মিলিত হন ওয়েলস্থ বাংলাদেশ চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দ।

গত বৃহস্পতিবার লন্ডন বাংলাদেশ হাইকমিশনারের কার্যালয়ে মিলিত হন তারা। চেম্বারের পক্ষ থেকে বার সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন চেম্বারের জেনারেল সেক্রেটারী মাহবুব নূর মাবস। এসময় আরো উপস্থিত ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের কর্মাসিয়াল কাউন্সেলর এস.এম জাকারিয়া হক। চেম্বারের পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন ডব্লিউবিসিসির বোর্ড অফ ডাইরেক্টর মুক্তার আহমেদ, অর্গানাইজিং সেক্রেটারী শাহ্ শাফী, ডাইরেক্টর ফয়সল আহমদ, গেরেথ ওয়েল্স, মহিলা উদ্যোক্তা শামসুন্নাহার, এশিয়ার রেস্টুরেন্টার ম্যাগাজিনের এডিটর রোজিনা আলিম, ইউনির্ভাসিটি অফ সাউথ ওয়েলসের প্রতিনিধি সহ অন্যান্যরা। এ সময় ওয়েলসের পক্ষ থেকে বাংলাদেশে ওয়েমনস অনলি ট্রেড মিশনের গুরুত্ব তুলে ধরে সরকারের সার্বিক সহযোগীতা কামনা করেন তারা।

সাথে সাথে বাংলাদেশ এবং ওয়েলসের মধ্যকার পারস্পরিক সম্পর্ক উন্নয়নে ব্যবসায়িক সহযোগিতাও কামনা করেন।

হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম তার বক্তব্যে বলেন প্রবাসীদের সহযোগীতার লক্ষে সরকার সব সময় ইতিবাচক।

ওয়েল্স বিষয় বলতে গিয়ে তিনি বলেন ওয়েল্সে সমৃদ্বশালী শিল্প কারখানার সাথে বাংলাদেশের জনশক্তি একটি বড় সহায়ক হিসাবে কাজ করতে পারে।

আর এ লক্ষে ওয়েল্স বাংলাদেশ চেম্বার অফ কমার্সের সুদুরপ্রসারী পরিকল্পনার সাথে সম্পৃক্ত থাকার আশা ব্যক্ত করেন হাইকমিশনার। ২০০৮ সাল থেকে এ পর্যন্ত চেম্বারের নানামূখী আয়োজনের সারাংশ তুলে ধরে বক্তব্য রাখেন প্রতিনিধি দলের নেতৃবৃন্দ।

Advertisement