প্রবাসে কলেজের শতবর্ষের ইতিহাস ঐতিহ্য তুলে ধরবে এমসি কলেজ এক্স-ষ্টুডেন্ট ইউনিয়ন ইউকে

ব্রিটবাংলা রিপোর্ট : শতবর্ষী এমসি কলেজের ইতিহাস-ঐতিহ্য তুলে ধরার পাশাপাশি প্রবাসে কলেজের সাবেক শিক্ষার্থীদের এক প্ল্যাটফর্মে নিয়ে আসার লক্ষ্যে গঠন করা হয়েছে এমসি কলেজ এক্স-ষ্টুডেন্ট ইউনিয়ন ইউকে নামে নতুন একটি সংগঠন। মঙ্গলবার লন্ডনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন এই সংগঠনের আত্মপ্রকাশ ঘটে।

এই গেইট এখন শুধুই স্মৃতি

এমসি কলেজের সাবেক প্রভাষক জামাল আহমদের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন এমসি কলেজের সাবেক শিক্ষার্থী মকসুদ রহমান। এতে সংগঠনের কয়েকটি উদ্দেশ্য তুলে ধরে হয়। এগুলো হচ্ছে…

১. এমসি কলেজ প্রাক্তন শিক্ষার্থীদের জন্য একটি প্ল্যাটফর্ম যেখানে আমরা দেখা করতে পারি, শুভেচ্ছা বিনিময় এবং একসাথে বসতে পারি।
২. সমস্ত এমসি প্রাক্তন ছাত্র, বর্তমান বা অতীতের ইতিহাস, প্রতিভা, অবদান এবং অর্জনের প্রবর্তন এবং উন্নীত করা।
৩. সংগঠনের একটি সাংগঠনিক কাঠামো তৈরি করা যেখানে সংগঠন চালানোর জন্য সকল সদস্য স্বাধীনতা, গণতন্ত্র, স্বচ্ছতা ও অন্যান্য সুবিধা ভোগ করতে পারেন।
৪. সাবেক শিক্ষার্থীদের জন্য যুক্তরাজ্যে একটি ক্লাব হাউস প্রতিষ্ঠা করা।
৫. উপকরণ, জ্ঞান, অর্থ, প্রতিভা ইত্যাদির সাথে এমসি কলেজকে সাহায্য করার জন্য।
৬. সকলের সাথে আলোচনা সাপেক্ষে ভবিষ্যতে প্রাক্তন শিক্ষার্থীদের জন্যে একটি ট্রাস্ট তহবিল করা।
৭. প্রতি বছরে যুক্তরাজ্যে অবস্থানরত সাবেক শিক্ষার্থীদের নিয়ে একটি পুনর্মিলনীর আয়োজন করা।

শতবর্ষ পুরনো হোস্টেল এখন শুধুই স্মৃতি
সংবাদ সম্মেলনে এমসি কলেজ এক্স-স্টুডেন্ট ইউনিয়ন ইউকের গঠন, লক্ষ্য, উদ্দেশ্য ও আগামী পরিকল্পনা নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সংগঠনের কো-অর্ডিনেটর মোহাম্মদ আশরাফুল ইসলাম, মতিউর রহমান রানা, মোঃ মুহিব চৌধুরী, আব্দুর রাকিব, আব্দুল বাছিত বাদশা, আব্দুল কাদির চৌধুরী মুরাদ, মুহম্মদ আব্দুল্লাহ সিদ্দিকী ইবনে আম্বিয়া, শাহ মুয়ীজুর রহমান শামীম, মোঃ হুমাযুন কবির মাহিন, ডঃ এম ,এন, আলম, ব্যারিস্টার মাসুদ চৌধুরী, মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, জামাল আহমদ, মুসলেহ উদ্দিন আহমদ, মকসুদ রহমান।

Advertisement