প্রশান্তি ইউকের চ্যারিটি ডিনার

ব্রিটবাংলা ডেস্কঃ প্রশান্তি ইউকে একটি যুক্তরাজ্য ভিত্তিক চ্যারিটি সংগঠন।

মৌলভীবাজার জেলার জুরি উপজেলায় গত দশ বছর যাবত নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে গরীব ও অসহায় পরিবারের নারীদের জন্য কাজ করে যাচ্ছে। অসহায় নারীদের জন্য মাতৃত্বকালীন যথাযথ সেবা নিশ্চিত করার মাধ্যমে বাংলাদেশে মাতৃত্বকালীন নারী ও শিশু মৃত্যুহার কমিয়ে আনাই এই সংগঠনের লক্ষ্য।

সন্তান জন্মের পর মা ও শিশুকে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত প্রয়োজনীয় সেবা প্রদান করে এই সংগঠন।
সংগঠনের চেয়ার লিলু আহমেদ বলেন, অসহায় ও দরিদ্র নারীদের মাতৃত্বকালীন সেবা নিশ্চিত করতে প্রশান্তি বর্তমানে একটি ক্লিনিক প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে।

এই ক্লিনিকের জন্য ইতিমধ্যে জায়গা বরাদ্দ হয়েছে জানিয়ে তিনি বলেন, এই ক্লিনিট প্রতিষ্ঠা সম্পন্ন হলে আরও ব্যাপক সংখ্যক মানুষকে উন্নত ও স্থায়ী সেবা নিশ্চিত করা সম্বভ হবে।

প্রশান্তির এই মহতি উদ্যোগে সকলকে সহায়তার আহবান জানান তিনি।

তিনি বলেন, মাত্র ১০ পাউন্ড দান করে একজন গর্ভবতী নারীর এক মাসের প্রয়োজনীয় ঔষদের ব্যবস্থা করা যায়। ২৫ পাউন্ড দান করে ক্লিনিকে স্বাভাবিক সন্তান ডেলিভারির ব্যবস্থা করা যায়। ১২০ পাউন্ড দান করে জরুরি ভিত্তিতে সিজারের ব্যবস্থা করা যায়।

২০০ পাউন্ড দান করে একজন মিডওয়াইফের এক মাসের বেতনের ব্যবস্থা করা যায়।

আর ১৫ পাউন্ড দান করে প্রশান্তির এক মাসের পরিচালনা খরচ মেটানো সম্ভব।
রোববারের চ্যারিটি ডিনারে সংগঠনের সাথে যুক্ত ব্যক্তিবর্গের পাশাপাশি কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন। চ্যারিটি ডিনার থেকে প্রস্তাবিত ক্লিনিক প্রতিষ্ঠার জন্য বড় অংশের সহায়তার প্রতিশ্রুতি পাওয়া গেছে।

Advertisement