বালাগঞ্জ-বিশ্বনাথে এমপি প্রার্থী হতে আগ্রহী লুনা ইলিয়াস

বিশেষ প্রতিনিধি : বাংলাদেশের আগামী পার্লামেন্ট নির্বাচনে  বিএনপি অংশ গ্রহন করলে এবং চেয়াপার্সন মনোনয়ন দিলে বালাগন্জ-বিশ্বনাথ আসনে এমপি প্রার্থী হবেন এই আসনের সাবেক ও নিঁখোজ এমপি এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদির লুনা। চ্যানেল এসের চীফ রিপোর্টার মুহাম্মদ জুবায়েরের সঙ্গে একান্ত স্বাক্ষাতকারে এই কথা জানান লুনা ইলিয়াস।

বড় ছেলের গ্র্যাজুয়েশনে অনুষ্ঠানে যোগ দিতে বর্তমান লন্ডনে অবস্থান করছেন তিনি। লন্ডনে এক আত্মীয়ের বাসায় উঠেছেন এক সময়ের প্রভাবশালী বিএনপি নেতা ইলিয়াস আলী পত্নী। ছেলে গ্র্যাজুয়েট হলেও পুরো পরিবারে যেনো কোনো আনন্দ-উত্তাপ নেই। একমাত্র মেয়েটি সেই দ্বিতীয় শ্রেণীতে পড়ার সময় প্রিয় বাবাকে হারিয়েছে।  এখন পড়ছে সপ্তম শ্রেণীতে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে বাবা হারানোর কস্টে কেমন নির্বাক হয়ে যাচ্ছে সে। বুকের কস্টের পাথর বেধ করে কথা বলতে যেন তার কস্ট হয়।
চ্যানেল এসের স্বাক্ষাতকারে ইলিয়াস পত্নী তাঁর লন্ডন সফর নিয়ে কর্তৃপক্ষের নাটক নিয়েও দু:খ প্রকাশ করেন। প্রায় দেড় ঘন্টা ফ্লাইট পেছানোর পর-যখন তিনি বাসায় ফিরে যাবেন তখন আবার তাকে সুযোগ দেয়া হয়।
ব্রিস্টল ইউনিভার্সিটিতে পড়ছে তাদের বড় ছেলে। ছেলের কৃতিত্ব দেখতে পারেননি বাবা। বাবার স্বাভাবিক মৃত্যু হয়নি। তাকে গুম করা হয়েছে। কান্না জড়িত কন্ঠে লুনা ইলিয়াস জানালেন, গুম হওয়ার প্রথম ধাপে একটি রীটের প্রেক্ষিতে প্রতি মাসে আপডেট দিতে হাইকোর্ট নির্দেশ দেয পুলিশকে। কিন্তু ৫/৬ মাস দেয়ার পর আর কোনোই প্রগ্রেস রিপোর্ট নেই।
এখন শুধু প্রবল আশা এবং সরকারের কার্যকর ভূমিকার উপর ভরসা। প্রধানমন্ত্রী নিজে আশ্বাস দিয়েছিলেন নিঁখোজ ইলিয়াস আলীকে ফিরিয়ে দেবার। এখনো ফিরে আসেননি ইলিয়াস আলী। আগামী নির্বাচন পর্যন্ত ইলিয়াস আলী‘র সন্ধান না মিললে এবং বিএনপি নির্বাচনে গেলে-সিলেটে স্বামীর এলাকায় প্রার্থী হবেন বলে জানান লুনা ইলিয়াস।

Advertisement