বিএসএফকে বিজিবি’র উপহার

সিলেট অফিস :: ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে শনিবার দুপুরে বড়লেখা ও বিয়ানীবাজার সীমান্তে বিএসএফের সাথে শুভেচ্ছা বিনিময়, মিষ্টি ও ফল বিতরণ করেছে বিজিবি ৫২ ব্যাটালিয়ন। এসময় সীমান্ত এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার স্বার্থে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনী একযোগে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

জানা গেছে, ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে বন্ধুপ্রতীম দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি-বিএসএফের মধ্যে প্রীতি ও সৌহার্দ্যরে নিদর্শন স্বরুপ ভারতের মিজোরাম এন্ড কাচার ফ্রন্টিয়ার, ৭ বিএসএফ ব্যাটালিয়ন এবং বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধীনস্থ বড়গ্রাম বিওপির মধ্যে সীমান্ত পিলার ১৩৬০ সংলগ্ন সুতারকান্দি আইসিপিতে শনিবার দুপুরে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় এবং বিজিবি প্রীতি উপহার স্বরূপ বিএসএফকে মিষ্টি ও ফলের ঝুড়ি প্রদান করেছে। এসময় মিজোরাম এন্ড কাচার ফ্রন্টিয়ারের আইজি এবং ৭ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট উপস্থিত ছিলেন।

অনুরূপভাবে বিজিবির রিজিয়ন কমান্ডার, উত্তর-পূর্ব রিজিয়ন, সরাইল কর্তৃক মিজোরাম এন্ড কাচার ফ্রন্টিয়ার’র আইজি, ও সেক্টর কমান্ডার, শ্রীমঙ্গল কর্তৃক সেক্টর কমান্ডার, শীলচল এবং বিজিবি ৫২ ব্যাটালিয়নের (বিয়ানীবাজার) অধিনায়ক কর্তৃক কমান্ড্যান্ট ৭, ১৩৪ এবং ১৬৬ বিএসএফ ব্যাটালিয়নের নিকট ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় এবং প্রীতি উপহার স্বরূপ মিষ্টি বিতরণ করা হয়।

বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গাজী শহীদুল্লাহ ভারতের স্বাধীনতা দিবসে বিএসএফের সাথে শুভেচ্ছা বিনিময়, মিষ্টি ও ফল বিতরণের সত্যতা নিশ্চিত করে জানান, এ ধরণের কর্মকান্ড বাংলাদেশ ও ভারতের সীমান্ত এলাকায় সৌহার্দ্য, স¤প্রীতি এবং শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

Advertisement