বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচে লড়ছেন সাকিব-তামিমরা

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে মূল লড়াইয়ের আগে প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। একমাত্র প্রস্তুতি ম্যাচে আজ বৃহস্পতিবার মাঠে নেমেছেন সাকিব-তামিমরা। বিকেএসপির ৪ নম্বর মাঠে ম্যাচটি শুরু হয়েছে সকাল পৌনে ১০টায়।ম্যাচটিতে লাল ও সবুজ দলে ভাগ হয়ে খেলছেন বাংলাদেশ দলের ক্রিকেটারেরা। এর মধ্যে লাল দলকে নেতৃত্ব দিচ্ছেন তামিম ইকবাল। আর সবুজ দলের নেতৃত্বে আছেন মাহমুদউল্লাহ।

ম্যাচটিতে খেলছেন লম্বা সময় পর জাতীয় দলে যোগ দেওয়া সাকিব আল হাসান। বিকেএসপিতে আজ টস জিতে আগে ব্যাটিং করছে মাহমুদউল্লাহর সবুজ দল। আজকের ম্যাচের পরেই আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল চূড়ান্ত হওয়ার কথা রয়েছে।সিরিজের প্রথম ওয়ানডে হবে ২৩ মে। পরে ২৫ ও ২৮ মে বাংলাদেশের সঙ্গে বাকি দুটি ওয়ানডে খেলবে শ্রীলঙ্কা।আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে দিবারাত্রির তিন ম্যাচের ভেন্যুই মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম। সুপার লিগের প্রতিটি ম্যাচের জন্য বরাদ্দ ১০ পয়েন্ট। সিরিজ শেষে আগামী ২৯ মে ঢাকা ছাড়বে লঙ্কান দল।

লাল দল : তামিম ইকবাল (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম ।

সবুজ দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাইম, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব।

Advertisement