বিবিসিএ‘র নির্বাচনকে সামনে রেখে একক প্যানেলের মনোনয়ন জমা ২৮ জানুয়ারী এজিএম এর মাধ্যমে আনুষ্টানিক ভাবে নতুন কমিটির নাম ঘোষনা

ব্রিটবাংলা ডেস্কঃ আসছে বিবিসিএ‘র নতুন নেতৃত্ব আগামী ২৮ জানুয়ারী ২০১৮ আনুষ্টানিক ভাবে বার্ষিক কনফারেন্সের (এজিএম) মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষনা করা হবে।

গেল ২৮ডিসেম্বর বৃহস্প্রতিবার দুপুরে ইষ্ট লন্ডনের মাইক্রো বিজনেন্স সেন্টারে বিবিসিএ‘র ২০১৮-২০২০ সালের কমিটি গঠন উপলক্ষ্যে আয়োজন করা হয় নমিনেশন দাখিলের, বিকেল তিন ঘটিকার কিছু আগে একটি প্যানেল মনোনয়ন জমা দেয়।

এতে প্রেসিডেন্ট হিসেবে নমিনেশন জমা দেন কাউন্সিলার শামসুল ইসলাম সেলিম ও সেক্রেটারী জেনারেল হিসেবে নমিনেশন জমা দেন সাবেক কাউন্সিলার সেলিম চৌধুরী এবং চীফ ট্রেজারার পদে মনোনয়ন দাখিল করেন তফজ্জুল  মিয়া।

এছাড়া অন্যান্য পদে যারা মনোনয়েন জমা দিয়েছেন তাদের মধ্যে রয়েছেন সিনিয়র ভাইস চেয়ারম্যান আব্দুল কদ্দুস, আসিফ ঈকবাল, তারাউল ইসলাম, আনোয়ার আলী, মোহাম্মদ সহিদুর রহমান, কাউন্সিলার আতিকুল হক, ভাইস চেয়ারম্যান পদে মুহিবুল হক চৌধুরী, মোঃ রুহুল হোসাইন, ˆসয়দ ফকরুল আলম,অর্গেনাইজিং সেক্রেটারী রিয়াজ আলী, পাবলিক রিলেশন সেক্রেটারী ইনামুল হক কিরন, জয়েন্ট অর্গেনাইজিং সেক্রেটারী রসিদ আহমদ, মেম্বারশীফ সেক্রেটারী মতিন মিয়া, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী আতাউর রহমান, সসিয়্যাল এন্ড ক্যালচারাল সেক্রেটারী মোস্তাকিন মিয়া, জয়েন্ট সেক্রেটারী এনামুল খান সেলিম, ও মোহাম্মদ কদরুল ইসলাম,জয়েন্ট ট্রেজারার ফজর আলী, ন্যাশনাল এস্কিকিউটিভ মেম্বার ইয়াফর আলী, এ আর খান, আকলাছুর রহমান, শাহানুর খান, এনএইচ নূর আলী, জাহাঙ্গির খান, আব্দুল হাই, আব্দুল মোমেন, কামাল মিয়া, মিরন মিয়া, জামাল মিয়া, সাবেক চেয়ারম্যান মনজুর আলী আফজাল, আব্দুল মোমিন, কামাল জাহাঙ্গির মিয়া, ও এলাইছ মিয়া মতিন।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক শাহগীর বখত ফারুক, ব্যারিষ্টার নজির আহমদ ও একাউটেন্ট শাহাব উদ্দিন তাদের সহযোগীতা করেন প্রেসিডেন্ট ইয়াফর আলী ও সেক্রেটারী শাহানুর খান। প্রেসিডেন্ট ইয়াফর আলীর সভাপতিত্বে ও সেক্রেটারী শাহানুর খানের পরিচালায় বক্তব্য রাখেন নির্বাচন কমিশান অধ্যাপক শাহগীর বখত ফারুক, ব্যারিস্টার নজির আহমদ, কাউনিসলার শামসুল ইসলাম সেলিম, সাবেক কাউন্সিলার সেলিম চৌধুরী, তফľুল মিয়া, কামাল জাহাঙ্গির মিয়া প্রমুখ।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক শাহগীর বখত ফারুক বলেন প্রতিদ্বন্দি কোন প্যানেল না থাকায় যারা মনোনয়ন দাখিল করেছেন তারাই বিজয়ী, যেহেতু আগামী ২৮ জানুয়ারী ২০১৮ নির্বাচনের তারিখ নির্ধারিত রয়েছে সুতরাং ওই তারিখেই এই প্যানেলকে বিনাপ্রতিদ্বন্দিতায় আনুষ্টানিক ভাবে বিজয়ী ঘোষনা করা হবে।

প্রেসিডেন্ট ইয়াফর আলী ও সেক্রটারী শাহানুর খান নতুন কমিটিকে সব ধরনের সহযোগীতার আশ্বাস প্রদান করে বলেন আমারা শুরু করেছিলাম এগিয়ে নেবার দায়িত্ব নতুন কমিটির। নির্বাচন কমিশনার অধ্যাপক শাহগীর বখত ফারুক আরো বলেন শামসুল ইসলাম সেলিম এবং সেলিম চৌধুরী বৃটেনের বাঙ্গালী কমিউনিটিতে সুপরিচিত, রয়েছে তাদের দক্ষতা আমার বিশ্বাস তারা সংগঠনিটিকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারবেন।

Advertisement