বিবিসির বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্ব হলেন বেন স্টোকস

ব্রিট বাংলা ডেস্ক : বিশ্বকাপে নায়কোচিত পারফরম্যান্স ও হেডিংলি-রূপকথার সুবাদে বিবিসির (ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন) ২০১৯ সালের বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্ব নির্বাচিত হয়েছেন ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস। ২০০৫ সালে ফ্রেডি ফ্লিনটফের পর ও সব মিলিয়ে মাত্র পঞ্চম ক্রিকেটার হিসেবে এই পুরস্কার জিতলেন তিনি।

স্টোকসের পাশাপাশি বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড দলটাকে বর্ষসেরা দল হিসেবে ভূষিত করেছে বিবিসি। একইসঙ্গে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে মার্টিন গাপটিলকে রান আউট করার মুহূর্তটিকে বর্ষসেরা মুহূর্ত হিসেবে পুরষ্কৃত করা হয়েছে।

বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্বের দৌড়ে স্টোকসের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন লুইস হ্যামিলটন। এ ছাড়া তৃতীয় হয়েছেন স্প্রিন্টার দিনা অ্যাশার স্মিথ।

পুরস্কার নিতে সশরীরে হাজির হয়েছিলেন স্টোকস। সেখানে তিনি ধন্যবাদ জানিয়েছেন তার সতীর্থ ও সাপোর্ট-স্টাফদের। সঙ্গে জানিয়েছেন তার ফেলে আসা কালো অধ্যায়ের কথা, এটা ব্যক্তিগত পুরস্কার, তবে আমার খেলাতা দলীয়। সবচেয়ে বড় ব্যাপারটা হলো- বিশেষ মুহুর্তগুলি আপনি সতীর্থ, ব্যাকরুম-স্টাফ, ম্যানেজমেন্টের সঙ্গে ভাগ করে নিতে পারেন এই গ্রীষ্মে আমরা যেমন করেছি। আমি এখানে এসে এই পুরস্কার নিচ্ছি শুধু আমার কারণে নয়। তারা না থাকলে এই গ্রীষ্মের পর আমি এখানে আসতাম না।

Advertisement