বিশ্বে করোনায় মৃত্যু ৬০ হাজার ছাড়াল

ব্রিট বাংলা ডেস্ক : বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ৬০ হাজার ছাড়িয়ে গেছে। এর প্রায় তিনচতূর্থাংশই ইউরোপে। অফিসিয়াল সূত্র থেকে এমন তথ্য দিয়েছে বার্তা সংস্থা এএফপি। গত ডিসেম্বরে চীন থেকে মৃত্যুর এ স্রোত শুরু হয়।

সংস্থার হিসাব অনুযায়ী বিশ্বে মোট মৃত্যু রেকর্ড করা হয়েছে ৬০ হাজার ৪৫৭ জন। এর মধ্যে ইউরোপে ৪৪ হাজার ১৩২ জন, এ মহাদেশই সবচেয়ে বেশি বিপর্যস্ত হয়েছে করোনার কবলে পড়ে। তবে এএফপির মতে অফিসিয়াল এ হিসাব সত্যিকারে মৃত্যুর চেয়ে অনেক কম হবে।
এর মধ্যে এ পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৪ হাজার ৬৮১ জন। দ্বিতীয় খারাপ অবস্থায় থাকা স্পেনে মৃত্যু ১১ হাজার ৭৪৪ জন, যুক্তরাষ্ট্রে ৭ হাজার ১৫৯, ফ্রান্সে ৬ হাজার ৫০৭ এবং ব্রিটেনে ৪ হাজার ৩১৩ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে।

বিশ্বে কভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৩০ হাজার ২০৪ জন। এর অর্ধেকের বেশি ইউরোপে। মহাদেশটিতে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ১০ হাজার ৮৪৬ জন। এছাড়া যুক্তরাষ্ট্র ও কানাডায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯০ হাজার ২১৯ জনে দাঁড়িয়েছে। মৃত্যু ৭ হাজার ৩২৫ জন। এশিয়ায় করোনা আক্রান্ত ১ লাখ ১৫ হাজার ৭৭৭ জন। মৃত্যু দাঁড়িয়েছে ৪ হাজার ১২৪।

Advertisement