মুহিবুর রহমান মুহিবের সাথে পুরুষপাল গ্রামবাসীর মতবিনিময়

সিলেট অফিস : যুক্তরাজ্যস্থ বাংলাদেশ সেন্টার এর সহ-সভাপতি ও জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বিশিষ্ট কমিউনিটি নেতা দানবির মুহিবুর রহমান মুহিব তাঁর নিজ গ্রাম বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের পুরুষপাল গ্রামের সর্বস্থরের জনসাধারনের সাথে মত বিনিময়ে মিলিত হয়েছেন। সোমবার সন্ধ্যায় গ্রামবাসীকে নিয়ে মতবিনিময় কালে গ্রামের উন্নয়নে করনীয় বিভিন্ন বিষয় নিয়ে তিনি আলোচনা করেন। এ সময় গ্রামবাসী ছাড়াও যুক্তরাজ্যে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা বিভিন্ন এলাকার প্রবাসীরা আলোচনা সভায় অংশগ্রহণ করেন।


এ সময় বক্তারা বলেন, মুহিবুর রহমান মুহিব শুধু সিলেট অঞ্চল তথা বিয়ানীবাজারবাসীর কাছে পরিচিত ব্যক্তি নন। তিনি তার কর্মের মাধ্যমে দেশ তথা আন্তর্জাতিক অঙ্গনেও পরিচিতি লাভ করেছেন।

মুহিবুর রহমান মুহিবকে একজন সত্যিকার অর্থে দানবীর আখ্যা দিয়ে বক্তারা বলেন, তাঁর উদাঁর মন মানসিকতার কারণে বিভিন্ন ভাবে মানুষজন উপকৃত হচ্ছেন।
মুহিবুর রহমান মুহিব এ ধারা অব্যাহত রাখবেন এই আশাবাদ ব্যক্ত করে বক্তারা বলেন, তিনি সমাজ সেবায় এমন ভাবে খ্যাতি অর্জন করেছেন যার ফলে মুহিবুর রহমান মুহিব সারা বিশে^ সকল বাঙ্গালীর কাছে এক পরিচিত মুখ।

কোন রাজনীতির সাথে জড়িত না থেকেও সমাজ সেবায় অবদান এবং মানব কল্যাণে কাজ করা লোক এ দেশে খুবই কম উল্লেখ করে বক্তারা বলেন, প্রতিটি মানুষের দানের পেছনে একেকটি স্বার্থ কাজ করে কিন্তুু মুহিবুর রহমান মুহিবই একজন তিনি নিঃস্বার্থ ভাবে মানব কল্যাণে কাজ করে যাচ্ছেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর সালেহ আহমদ সেলিম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দেওয়ান মকসুদুল ইসলাম আওয়াল, বিয়ানীবাজার থানার ওসি অবণী শংকর কর, মাথিউরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিহাব উদ্দিন, জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল হক জিলু, যুক্তরাজ্য প্রবাসী আব্দুর রহিম শামীম, কামাল উদ্দিন, চ্যানেল এস এর সিনিয়র স্টাফ রিপোর্টার এম. হাসানুল হক উজ্জ্বল, শেরপুর ওয়েল ফেয়ার ট্রাস্ট এর সভাপতি সৈয়দ ছাদেক আহমদ, আব্দুল ওদুদ দীপক, গ্রামবাসীর পক্ষে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, আব্দুল কাহির ফজলু, হাজী ফখর উদ্দিন, ইমরান আহমদ, জসিম উদ্দিন, দেলওয়ার হোসেনসহ আরো অনেকে।

মুহিবুর রহমান মুহিব তাঁর বক্তব্যে বলেন, সমাজের উন্নয়নে কাজ করা আমার নেশা হয়ে গেছে। অসহায় মানুষের দুঃখ কষ্টের খবর পেলেই তাদের জন্য কিছু করার চেষ্ঠা করি। তাঁর এই কর্মকান্ড যাতে অব্যাহত রাখতে পারেন সে জন্য সকলের কাছে দোয়া কামনা করেন তিনি। পরে এলাকাবাসী ও অথিতিবৃন্দকে নিয়ে নৈশভোজে মিলিত হন।

Advertisement