মৌলভীবাজারে ১ হাজার মানুষের রমজানের খাবার দিলো ইষ্ট হ্যান্ডস

ব্রিটেন ভিত্তিক দাতব্য সংস্থা ইষ্ট হ্যান্ডস এর পক্ষ থেকে মৌলভীবাজার জেলার ১৩৫টি গরীব ও অসহায় পরিবারের হাতে পুরো রমজান মাসের জন্য ফ্যামিলি ফুড প্যাক তুলে দেয়া হয়েছে। মৌলভীবাজার শহরতলীর গ্রাম দ্বিপীয়া, ঘাঘটিয়া, ফতেপুর ( শাহবন্দর), সাতভাগ, কার্গাবালা, বারহাল, দুর্লভপুর ইত্যাদি গ্রাম থেকে বাছাইকৃত গরীব ও অসহায় পরিবারের কাছে রমজান শুরু হওয়ার একদিন আগেই এই সহায়তা পৌছে দেয়া হয়।

এতে প্রায় ৮৫০ জন মানুষের পুরো রমজান মাসের ইফতার ও সেহরীর ব্যবস্থা হয়েছে। সহায়তা প্রদানে উপস্থিত ছিলেন, সাবেক কমিশনার আব্দুল কাইয়ূম, কালাম উদ্দিন, আনর উল্লা, বর্তমান কমিশনার রাসেল, সুয়েজ, মিনওয়ারা, আব্দুল কাদির জিলু, ইলিয়াস আহমদসহ স্থানীয় গন্যমান্য বাক্তিবর্গ।
সহায়তা প্রাপ্তদের একজন শামসু বেগম বলেন, খুব সমস্যার মধ্যে ছিলাম, কিভাবে রমজান মাসে রোজ রাখবো। আল্লাহর তরফ থেকে যেনো এই সাহায্য এসেছে।
মওলুদ মিয়া নামের আরেকজন দিনমজুর বলেন, করোনা ভাইরাসের কারনে রুজি রোজগার বন্ধ করে চোখে মুখে অন্ধকার দেখছিলাম, তখনই এই ফুড প্যাক আমার পরিবারের জন্য বিরাট রহমত হয়ে এসেছে।
সহায়তা পৌছে দিয়ে সাবেক কমিশনার আব্দুল কাইয়ূম বলেন, বর্তমান সময়ে ত্রান ম্যানেজ করে পৌছে দেয়াও একটা বিরাট চ্যালেন্জ। আল্লাহর রহমতে বিশাল একটা কাজ খুব সহজেই করা গেছে। এজন্য ব্রিটেনে সকল ডোনার ভাইদের ধন্যবাদ জানাই।
ইষ্ট হ্যান্ডস এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান নবাব উদ্দিন বলেন, রমজান মাস উপলক্ষে এটাই আমাদের প্রথম প্রজেক্ট। আলহামদুলিল্লাহ, সবার সহযোগিতায় ১৩৫টি পরিবারের প্রায় ৮৫০ জন মানুষের মুখে পুরো রমজান মাসের খাবার তুলে দিতে পেরে আমরা আনন্দিত। এছাড়া মৌলভীবাজার রায়পুর মাদ্রাসায় আমাদের তরফ থেকে ১৫০ জনের মতো এতিম ছাত্রদের খাবারের ব্যবস্থা করা হয়েছে। সব মিলিয়ে মৌলভীবাজারে ১ হাজারের মতো মানুষের জন্য পুরো রমজান মাসে খাবারের ব্যবস্থা হয়েছে।

Advertisement