রামাদানে সবার সহযোগিতা কামনা করেছে গ্লোবাল এইড : ৫ জুন চ্যানেল এসে ফান্ড রেইজিং

ব্রিটবাংলা রিপোর্ট : আগামী রামাদানে ইউকের দানশীল ব্যক্তিদের সহযোগিতা কামনা করেছে ইউকের চ্যারিটি সংস্থা গ্লোবাল এইড। আগামী ৫ জুন চ্যানেল এসে ফান্ড রেইজ করবে গ্লোবাল এইড। মঙ্গলবার লন্ডনে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে বলা হয়, গত ১০ বছরে বাংলাদেশে প্রায় দু হাজার এতিম শিক্ষার্থীকে পড়াশোনার ব্যবস্থা করা হয়েছে, সাইক্লোন কবলিত এলাকায় প্রতিষ্ঠা করা হয়েছে শেলটার, ১৫ লাখ লাখ শীতার্থ মানুষকে শিতবস্ত্র দেয়া হয়েছে। প্রায় ১০ লাখ মহিলাকে কোরনান শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া চ্যানেল এস কিউ ফেক্টরের মাধ্যমে ইউকেতেও কার্যক্রম চলছে।
বাংলাদেশের এতিম সন্তান, বিধবা বা অসহায় মহিলা থেকে শুরু করে রোহিঙ্গার বিপন্ন মানুষ, আফ্রিকা থেকে শুরু করে ইন্দুনেশিয়া ফিলিপান-সবখানেই গ্লোবাল এইড সক্রিয় ভুমিকা রেখেছে এবং রাখছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গ্লোবাল এইডের সিইও আশরাফুজ্জামান উজ্জল। বিভিন্ন প্রশ্নের উত্তর দেন গ্লোবাল এইডের চেয়ার মাওলানা আবদুর রহমান মাদানী। অনুষ্ঠানে চ্যারিটির টাস্ট্রি ডা: জিয়া, প্রিপিন্সপাল ইমদাদ মাদানী, জিপি ডাক্তার আবদুর রহিমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Advertisement