সিটের সংখ্যা এবং মেন্যুতে খাবার আইটেম বাড়িয়েছে হোয়াইটচ্যাপলের সোনারগাঁও রেস্টুরেন্ট

ব্রিটবাংলা ডেস্ক : বাংলাদেশী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের হোয়াইটচ্যাপেলে অবস্থিত সোনারগাঁও রেস্টুরেন্টকে নতুনভাবে সাজানো হয়েছে। বাড়ানো হয়েছে সিটের সংখ্যা এবং বোফের আইটেম। এখন থেকে ৩শ’র বেশি মানুষ এক সাথে বসে খেতে পারবেন। আর বোফের মেন্যুতে রয়েছে ৩০টির বেশি খাবার আইটেম।

ব্রিকলেনের বিখ্যাত সোনারগাঁও রেস্টুরেন্ট হোয়াইটচ্যাপলে স্থানান্তরের পর সম্প্রতি টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ফুড হাইজিন অথোরিটি থেকে পরিস্কার পরিচ্ছন্নতার জন্য ফাইভ স্টার রেইটিংও লাভ করেছে।

শুক্রবার দুপুরে বাংলা মিডিয়ার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় সোনারগাঁও কর্তৃপক্ষ এসব তথ্য জানান।

কর্তৃপক্ষ জানিয়েছেন, ব্যবসা পরিচালনার পাশাপাশি এবার আর্তমানবতার সেবায় তারা একটি দান বক্স বসাচ্ছেন। যেখানে রেস্টুরেন্টের কাস্টমারসহ যে কেউ ইচ্ছা করলে দান করতে পারবেন। আর এই সংগৃহিত অর্থ প্রতি ২ মাস অন্তর দেশের দরিদ্র বিমোচনসহ আর্তমানবতার সেবায় ব্যয় করা হবে।

রেস্টুরেন্টের ডাইরেক্টর মিসবাহ বিএস চৌধুরীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন ডাইরেক্টর তোফাজ্জল আলম। এসময় কর্তৃপক্ষ জানান, করোনা মহামারির সময়ে এনএইচএস কর্মীসহ বিভিন্ন চ্যারিটিতে প্রায় ৩ হাজার প্যাকেট গরম খাবার পরিবেশন করেছে সোনারগাঁও।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ জুবায়ের, সাবেক সভাপতি সৈয়দ নাহাস পাশা, মুহিব চৌধুরী, সিনিয়র সাংবাদিক ও কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী, এনটিভির ডাইরেক্টর মোস্তফা সারোয়ার, আইঅন টিভির সিইও আতাউল্লা ফারুক, এটিএন বাংলা ইউকের মোস্তাক বাবুল, সিনিয়র সাংবাদিক আব্দুল মুনিম জাহেদী ক্যারল, মুসলেহ উদ্দিন, লন্ডন বাংলা প্রেসক্লাবের ট্রেজারার আ স ম মাসুম, ইব্রাহিম খলিল, আহাদ চৌধুরী, জাকির হোসেন কয়েছ, আব্দুল কাইয়ুম, আকরাম হোসেন, আব্দুল কাদির চৌধুরী মুরাদ, আলী বেবুল, মাহবুব খান, ওমর ফারুক, আব্দুল বাছিত রফি, ফজলুল হক, জয়নাল আবেদিন প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন রেস্টুরেন্টের অন্যতম ডাইরেক্টর কয়সর এম আহমদ, প্রধান সেফ লাকি মিয়া, সহকারী শাহীন মিয়া, আখলাকুর রহমান। আলোচনা সভা শেষে প্রায় ২০টি পদের মজাদার খাবার পরিবেশন করা হয়।

মতবিনিময় সভায় সিনিয়র সাংবাদিকগন বলেন, সততা ও নিষ্ঠার সাথে ব্যবসা পরিচালনার সাথে সাথে পরিস্কার পরিচ্ছন্নতা এবং খাবারের গুনগতমান বজায় রাখলে যেকোন রেস্টুরেন্টে সফলকাম হবে। বক্তারা বাংলাদেশী মালিকানাধীন এই প্রতিষ্ঠানের সফলতা কামনা করেন এবং ফাইভ স্টার রেইটিং লাভ করায় রেস্টুরেন্ট কর্তৃপক্ষের প্রশংসা করেন। একই সাথে এই রেইটিং ধরে রাখতে পরিস্কার পরিচ্ছন্নতার উপর গুরুত্ব দেন।

Advertisement