লন্ডনে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেছেন প্রবাসী বাংলাদেশীরা

ব্রিটবাংলা রিপোর্ট : রাত ১২ টা বাজার ঠিক আগ মুহুর্তে লন্ডনের আলতাব আলী পার্ক মুখরিত হয়ে উঠে প্রবাসী বাংলাদেশী, বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠনের মিছিলে-স্লোগানে।

মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর লন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন প্রবাসী বাংলাদেশীরা।

বিজয়ের চেতনা প্রবাসের নতুন প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে প্রচন্ড শীত উপেক্ষা করে শত শত প্রবাসী মধ্যরাতে জড়ো হয়েছিলেন সেখানে।
শহীদ মিনার বেদীতে পুস্পস্তবক অর্পন করে যুক্তরাজ্য আওয়ামীলীগ ও তার বিভিন্ন অংগ সংগঠন, যুক্তরাজ্য বিএনপি ও তার বিভিন্ন অংগ সংগঠন, লন্ডন বাংলা প্রেসক্লাব, প্রানের ৭১, হবিগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশন, খুলনা এসোসিয়েশন, গ্রেটার সিলেট কাউন্সিলসহ বিভিন্ন সংগঠন।


প্রচন্ড শীত উপেক্ষা করে উপস্থিত হওয়া প্রবাসী বাংলাদেশীরা প্রত্যাশা করেন বিজয়ের চেতনা যেনো নতুন প্রজন্মের কাছে সঠিকভাবে তুলে ধরা হয়।

অনেক প্রবাসী মনে করেন বিজয়ের ৪৬ বছর হলেও বিভিন্ন ক্ষেত্রে এখনও বাংলাদেশের প্রকৃত বিজয় অর্জিত হয়নি। তারা প্রত্যাশা করেন যে আদর্শ নিয়ে দেশ স্বাধীন হয়েছিলো সেই আদর্শ বাস্তবায়নে সবার সম্মিলিত প্রচেষ্টা থাকতে হবে।


পুস্পস্তবক অর্পন কালে শহীদ মিনারের বেদী দখল নিয়ে যুক্তরাজ্য বিএনপি’র নিজেদের অংগ সংগঠনের মধ্যে ঠেলা ধাক্কা ও বিশৃঙ্খলা হয়।

লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ নাহাস পাশা এই বিশৃঙ্খলা এড়াতে টাওয়ার হ্যামলেট কাউন্সিলের হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রবাসী বাংলাদেশীদের পাশাপাশি অনেক ভিনদেশী মানুষও অংশ নেন লন্ডনের বিজয় দিবসের উদযাপনে।

Advertisement