লন্ডনে ২৪ ঘন্টায় ধারাবাহিক ছুরিকাঘাতের ঘটনায় ২জন নিহত : আহত ১২

ব্রিটবাংলা ডেস্ক : দক্ষিন পূর্ব লন্ডনের ক্রয়ডনে শুক্রবার আড়াই ঘন্টার ভেতরে ৫টি ছুরিকাঘাতের ঘটনায় ১ জন নিহতের পর শনিবার বিকেলে ক্রয়ডন এবং উত্তর-পশ্চিম লন্ডনের কিলবার্নে আরো ৪টি ছুরিকাঘাতের ঘটনায় ১জন নিহত হয়েছে। ২৪ ঘন্টার ভেতরে ধারাবাহিক ছুকিঘাতের ঘটনায় ১২ জন আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
মেট পুলিশ জানিয়েছে, শুক্রবারের ধারাহিক ছুরিকাঘাতের পর শনিবার বিকেল ৩টায় ক্রয়ডনের লন্ডন রোড এবং অকফিল্ড রোড জংশনে আরেকটি ছুরিকাঘাতের ঘটনা ঘটে। এখান থেকে ছুরিকাহত অবস্থায় ২৪ বছর বয়সী এক পুরুষকে হাসপাতালে ভর্তি করে পুলিশ। এরপর শনিবার বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে কিলবার্নের উইলসডেন লেনে ছুরিকাঘাতে ঘটনাস্থলেই ২০ বছর বয়সী এক তরুনকে নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে গুরুতর আহত অপর তরুনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট কাউকে গ্রেফতার করেনি পুলিশ।
এর আগে সকাল ১১টা ২০ মিনিটের দিকে কোল্ডসনের হেডলি গ্রোভে অপর ছুরিকাঘাতের ঘটনায় ২০ বছর বয়সী এক তরুন আহত হন। আর ৬টা ২১ মিনিটে পিমলিকোর চার্চিল গার্ডেন স্টেইট থেকে ১৫ বছর বয়সী এক কিশোরকে ছুরিকাহত অবস্থায় উদ্ধার করে পুলিশ। এ ঘটনায়ও কাউকে গ্রেফতার করা হয়নি।

আগের দিন শুক্রবার রাতে দক্ষিন-পূর্ব লন্ডনের ক্রয়ডনে আড়াই ঘন্টার ভেতরে পৃথক পৃথক ৫টি ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। এরমধ্যে থরটন হীথের ওয়াইসবীচ রোডে ছুরিকাঘাতে ২২ বছর বয়সী এক তরুণ নিহত হয়েছে। আলাদা ঘটনায় আহত হয়েছে আরো প্রায় ৯ জন। আহতরা ঝুঁকিমুক্ত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পুলিশ দুজনকে গ্রেফতার কোরেছে। মেট পুলিশ জানিয়েছে, সন্ধ্যা ৭টার কিছু আগে থরটন হীতের চ্যাপম্যান রোডে ঘটে প্রথম ঘটনা। আর ৭টা ১৫ মিনিটে দ্বিতীয় ঘটনা ঘটে স্ট্র্যাথামের প্যানওয়ার্থাম রোডে, ৮টা ৮ মিনিটের দিকে থরটন হীথের ওয়াইসবীচ রোডে ঘটে তৃতীয় ছুরিকাঘাতের ঘটনা। এরপর ৮টা ৫১ মিনিটে চ্যার্লসহাস্ট্রের জেই গার্ডেন এবং ৯টা ১২ মিনিটে সেন্ট্রাল ক্রয়ডনের ডিঙওয়াল রোডে ঘটে পঞ্চম ছুরিকাঘাতের ঘটনা। তবে ৫টি ঘটনার একটির সঙ্গে আরেকটির যোগসূত্র নেই বোলে ধারণা কোরছে পুলিশ।

Advertisement