লেখক সাংবাদিক ফোরামের বিজয় উৎযাপন

নূরুন্নবী আলী:কবিতা গান আর শিশুদের ব্যতিক্রমী পরিবেশনার মধ্য দিয়ে লন্ডনে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম যুক্তরাজ্য শাখা  মহান বিজয় দিবস ২০১৭ উদযাপন করেছে।

গত ১৯ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে ইষ্ট লন্ডনের মাইক্রো বিজনেন্স সেন্টারে দু‘ পর্বে সাজানো অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক আনসার আহমেদ উল্লাহ ।

টিভি প্রেজেন্টার সাজিয়া স্নিগ্ধার উপস্থাপনায় অনুষ্টানের শুরুতে উপস্থিত দর্শকদের স্বাগত জানান সংগঠনের যুগ্ম সম্পাদক জামাল খান ।

শুভেচ্ছা বক্তব্যে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক সাংবাদিক সুজাত মনসুর ফোরামের ব্যতিক্রমী সাতটি প্রকাশনা,দু‘টি চমৎকার অনুষ্টান আয়োজন ও ভবিষ্যৎ পরিকল্পনা,ইয়াং রাইটার্স ফোরাম,ব্রিটেনের তরুণ প্রজন্ম কে বঙ্গবন্ধু বাংলাদেশ ও বাংলাদেশ সৃষ্টির ইতিহাসের প্রতি আকৃষ্ট করার সুদূর প্রসারী পরিকল্পনার বর্ণনা ও ফোরামের অঙ্গ সংগঠন সোনার তরী ‘ র গানের এলবাম প্রকাশনার ঘোষণা দেন ।  দ্বিতীয় পর্বে সংগঠনের সহযোগী সাংস্কৃতিক সংগঠন সোনারতরী‘র আহবায়ক শর্মিলা দাসের নির্দেশনায় সাংস্কৃতিক অনুষ্টানে শিশু কিশোর তরুণ তরুণী সহ সোনার তরী‘র নিয়মিত শিল্পীদের পরিবেশনায় চলে কবিতা আবৃত্তি ও গান ; একে এম আব্দুল্লাহ – বিজয়ের কবিতা,  আজমান আদিল শান – বিজয়ের কবিতা  প্রাপ্তি – বিজয়ের কবিতা,  দেবাঞ্জন সাহা – বিজয়ের কবিতা,  ” ধিতাং ধিতাং ও “নোঙ্গর তোল তোল সময় যে হলো হলো ” – সমবেত কণ্ঠে শিশু শিল্পী – সোনালী , আফসারা , সন্দ্বীপ , জেরিন , নিহা , সাগরিকা , জয়তি , দেবাঞ্জন , প্রাপ্তি ।  ” একতারা তুই দেশের কথা ” – আজমান আদিল শান  ” ওরা আমার মুখের ভাষা ” – সালমা আকতার “মোরা একটি ফুলকে বাঁচাবো বলে ” – ফুয়াদ মনি  “পূর্ব দিগন্তে সূর্য্য উঠেছে ” – শর্মিলা দাস  “বাংলাদেশের মাটি আমার ” – রুমি হক  “সূর্যোদয়ে তুমি সূর্যাস্তেও তুমি ” – অবিনাশ “যে মাটির বুকে ঘুমিয়ে ” – সিলভিয়া ইকবাল  “জয় বাংলা জয় ধ্বনি কর ” ও “মোদের কিসের ভাবনা ” কোরাস – সোনার তরী ‘ র শর্মিলা দাস , রুমি হক , সিলভিয়া ইকবাল , অবিনাশ ও ফুয়াদ ।

সাংস্কৃতিক পর্ব শেষে সংগঠনের সাধারন সম্পাদক সুজাত মনসুর আগত অতিথিবৃন্দ যথাক্রমে প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ , ঘাতক-দালাল নিরমুল কমিটির সিনিয়র সহসভাপতি হরমুজ আলী , সংগঠনের সহসভাপতি সাংবাদিক গবেষক মতিয়ার চৌধুরী , যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, সাবেক ছাত্র নেতা আহবাব হোসেন , সংগঠনে যুগ্ম সম্পাদক হেনা বেগম,লন্ডন শাখার সভাপতি বাতিরুল হক সরদার,লন্ডন শাখার সেক্রেটারী শাহ মোস্তাফিজুর রহমান বেলাল ,লন্ডন শাখার যুগ্ম সম্পাদক সাংবাদিক নূরুন্নবী আলী , আওয়ামীলীগ নেতা শাহ শামীম, সংগঠনের লন্ডন শাখার সহসভাপতি গীতিকার হিলাল সাইফ কে মঞ্চে ডেকে নিয়ে পরিচয় করিয়ে দেন । এ যেন লেখক কবি সাহিত্যিক সাংবাদিক সংস্কৃতি কর্মী ও বঙ্গবন্ধু প্রেমিকদের ছোট্ট এক মিলন মেলা !
অতিথিবৃন্দের পক্ষ থেকে সংক্ষিপ্ত বক্তব্যে হরমুজ আলী বলেন ” এবারের বিজয় দিবসের অনেক অনুষ্টান দেখলাম কিন্তু ফোরামের এই আয়োজন ছিল ব্যতিক্রম ও প্রাণবন্ত । তিনি ফোরামের এই সাহসী উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন । প্রবীণ আওয়ামী লীগ নেতা যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান মাহমুদ শরীফ বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের কার্যক্রম কে ব্রিটেন ও ইউরোপ সহ সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার পরামর্শ দেন , তিনি বলেন বঙ্গবন্ধুর আদর্শ চর্চা ও জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশ উন্নয়ন ভিশন চাইলে লেখক সাংবাদিক ফোরাম সারা বিশ্বময় ছড়িয়ে দিতে পারেন । সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আনসার আহমেদ উল্লাহ উপস্থিত সবাই কে ধন্যবাদ ও মুজিবীয় শুভেচ্ছা জানিয়ে অনুষ্টানের সমাপ্তি ঘোষণা করেন । এছাড়াও অনুষ্টানে বিশিষটজনদের মধ্য থেকে আরো উপস্থিত ছিলেন সাবেক কাউন্সিলার নুরুদ্দিন আহমদ, আওয়ামীলীগ নেত্রী আনজুমানয়ারা আঞ্জু, নারী নেত্রী শিখা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সেক্রেটারী মুজিবুর রহমান জসিম, কবি নজরুল সিলাম অকিব, ছাত্রলীগের মাহমদ আলী, জোবায়ের আহমদ, আফসার খান সাদেক ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement