শাহ্ গ্লোবালের পক্ষ থেকে এজেন্টদের রেকগনিশন নাইট ও গালা ডিনার অনুষ্টিত

আকরাম হোসেন:রেমিট্যান্স ইন্ড্রাস্ট্রীতে আতঙ্কের যেন শেষ নেই। শেষ ধাক্কা ব্রেক্সিটের কারণে পাউন্ডের দরপতন।

এর পূর্বে অনেক প্রতিষ্ঠানের একাউন্ট বন্ধ করে দেয় ব্যাংক। বৃটেনের এ ধরণের অনেক কঠিন আইনি বাধ্যবাধকতা ব্যবসায়ীদের অনেক সময় নিরুৎসাহিত করলেও এ ইন্ড্রাস্ট্রী বাংলাদেশের অর্থনৈতিক চাকার মূল উৎস।

বাংলাদেশী অন্যতম রেমিট্যান্স প্রেরণকারী কোম্পানী শাহ্ গ্লোবালের পক্ষ থেকে এজেন্টদের দেয়া রেকগনিশন নাইট ও গালা ডিনারে এ বিষয়ে গুরুত্ব দেয়া হয়।

তাছাড়া রেমিট্যান্স বিষয়ক নানা সচেতনতা বৃদ্বিতে এক সাথে কাজ করার জোড় দাবী তুলা হয়।
ওয়ার্ল্ড ব্যাংকের তথ্য অনুসারে ২০১৫ সালে বাংলাদেশ অন্যতম প্রধান রেমিট্যান্স প্রাপক দেশ।

তবে বৃটেনের বিভিন্ন সময় রেমিট্যান্স ব্যবসায় অনেক পরিবর্তন আসার কারণে অনেক ব্যবসায়ী এর নেতিবাচক প্রভাবের স্বীকার বলে মনে করেন শাহ্ গ্লোবালের সিও সানাম মিয়া আতিক।

তিনি আরো বলেন, এ ধরণের ব্যবসায়ীদের মধ্যে সচেতনতা, প্রণোদনা বা রেমিট্যান্স ব্যবসার ইতিবাচক দিক তুলে ধরার জন্য শাহ গ্লোবালের পক্ষ থেকে রেকগনিশন নাইট ও গালা ডিনার আয়োজন করা হয়।

রবিবার মাইল্যান্ডের ইকোলজি প্যাবেলিয়নে ইউকের প্রায় ২০০ মানি ট্রান্সফার প্রতিষ্টান এতে অংশগ্রহন করে বলে জানান তিনি।

২০১৭, ২৬ শে জুন থেকে মানি ট্রান্সফারে আমূল পরিবর্তন এসছে। পূর্বে একটি নির্ধারিত মূল্য পর্যন্ত পাঠালে আইডি দেখাতে হতো। আর এখন যে কোন পরিমাণ পাঠালেই আইডি প্রুফ বাধ্যতামূলক।

অনেক আইডি ফ্রডের ঘটনাও ঘটছে আর এতে অনেক কাস্টমাররা আতঙ্কিত। আর এসব সমস্যার সমাধানে শাহ্ গ্লোবালের দক্ষ টিম বৃটেনে ও বাংলাদেশে সেবা দিয়ে আসছে বলে জানান শাহ গ্লোবালের কম্পলাইন্স ম্যানেজার তাছমিয়া আক্তার।

২০০০ সাল থেকে রেমিট্যান্স ব্যবসায় জড়িত শাহ্ গ্লোবাল। প্রথবারের মতো শাহ্ গ্লোবাল একমাত্র মানি ট্রান্সফার কোম্পানী যারা এজেন্টদের সম্মাননা প্রদান করল। উন্নতমানের কাস্টমার সার্ভিস ও সবোর্চ্চ মানি প্রেরণকারী প্রতিষ্টানগুলোকে চিহ্নিত করে মোট ১৫ টি এজেন্টকে অনুষ্টানে সম্মাননা প্রদান করা হয়।

প্রথম,দ্বিতীয়ও তৃতীয় স্থান অধিকার করে যথাক্রমে শ্যাডয়েলএন্টারপ্রাইজ,বলিউডও জান্নাহ।

তারা এ ধরণেরস্বীকৃতিতে আনন্দিত ।

অনুষ্টানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিষ্টানের সিও সানাম মিয়া।

অনুস্টানটি সফল করে তুলতে কাজ করেছেন প্রতিষ্টানের পক্ষ থেকে তাছমিয়া আক্তার, আনিছ মিয়া, বিজনেস কনসালট্যান্ট মনজুর হক, নাজমুল হাসান, রাশেদুল হাসান সহ আরো অনেকেই।

এতে আরো উপস্থিত ছিলেন কমিউনিটির বিশিষ্টজন। সঙ্গীত পরিবেশন করেন সঙ্গীত শিল্পী রুবায়েত ও রাজা কাশিফ

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement