শেওলা সুতারকান্দি সীমান্ত বন্দর দিয়ে আমদানী রপ্তানী স্বাভাবিক

এম.হাসানুল হক উজ্জ্বল : ভারতে নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে কারফিউ জারি হয়েছে সিলেটের পাশ্ববর্তী শহর মেঘালয়ের রাজধানী শিলংয়েও। এ কারনে শুক্রবার সকাল থেকে কোনো পর্যটককে ভারতের মেঘালয়ের রাজ্যের ডাউকি সীমান্ত দিয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।তবে আসামের একমাত্র স্থল বন্দর শেওলা-সুতারকান্দি শুল্ক স্থল বন্দর দিয়ে আমদানী রপ্তানী স্বাভাবিক রয়েছে। তবে সীমান্ত এলাকায় বিজিবি কড়া প্রহরায় রয়েছে। বিজিবি-৫২ সূত্র দাবী করেছে তাদের নিয়ন্ত্রনাধীন এলাকা গুলোতে বিজিবি শতর্ক অবস্থায় রয়েছে।

এদিকে শেওলা সুতারকান্দি শুল্ক স্থল বন্দরের ইনচার্জ আবুল কালাম জানিয়েছেন, এই স্থল বন্দর দিয়ে আমদানী রপ্তানী স্বাভাবিক রয়েছে।সকাল থেকে বিকেল পর্যন্ত অন্তত ২৫ জন যাত্রী এই সীমান্ত দিয়ে ভারতে যাতায়াত করেছেন। তিনি জানান, বাংলাদেশ থেকে যাওয়া যাত্রীরা ভারতেও েইমিগ্রেশন করতে কোন ঝামেলায় পড়তে হয়েছে বলে কোন খবর তার কাছে আসেনি।
অন্যান্য সীমান্ত এলাকা বন্ধ হওয়া প্রসঙ্গে ওই কর্মকর্তা জানান, এ ধরনের সরকারী কোন আদেশ তাদের কাছে নেই।

এদিকে ভারতের শিলংয়ে কারফিউ জারির পর থেকে সেখানে মোবাইল নেট ওয়ার্ক বন্ধ রয়েছে। ইন্টার সেবাও গ্রহণ করতে পা্রছেন না সেখানকার নাগরিকরা। তবে একটি সূত্র জানিয়েছে, বাংলাদেশী নেটওয়ার্ক ব্যবহার করে অনেকে যোগাযোগ রক্ষা করতে পারছেন।

Advertisement