শেখ হাসিনার নেতৃত্বে বন্যাদুর্গতদের দুর্ভোগ লাগবে কাজ করে যাচ্ছে সরকার : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বন্যাদুর্গতদের দুর্ভোগ লাগবে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে সরকার।
শুক্রবার বিকেলে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নে নরসিংপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন।
এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী সিলেট ও সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেছেন। ত্রাণ তৎপরতা জোরদার করার জন্য তিনি নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে সিলেটের বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণ করছি। সরকারের পাশাপাশি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠন বন্যার্তদের সাহায্যে এগিয়ে এসেছে। এসময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে আমরা করোনাসহ অতীতে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি। বর্তমান এই দুর্যোগও কাটিয়ে উঠা সম্ভব হবে ইনশা আল্লাহ ।
সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব। আরও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা নিবার্হী অফিসার নুসরাত লায়লা নীরা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাখন চন্দ্র সুত্রধর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা বাঁধন কান্তি সরকার, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মতিউর রহমান মতি প্রমুখ।এরআগে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শুক্রবার দুপুর থেকে দিনভর সিলেটের বিভিন্ন এলাকার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন।দুপুরে সিলেট জেলা স্টেডিয়ামে তিনি এক হাজার মানুষের মধ্যে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, লবণ, স্যালাইনসহ শুকনো খাবারের প্যাকেট বিতরণ করেন। এছাড়াও তিনি দক্ষিণ সুরমা ও বালাগঞ্জে আরো ২ হাজার বন্যা দুর্গত মানুষের কাছে পৌঁছে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন।এসময় তিনি বন্যায় ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে বলেন, ‘ভয় নেই, আমরা সবাই আপনাদের পাশে আছি। বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসে মানবিক সহায়তার হাত বাড়িয়েছেন। আমি তার দেখানো পথেই আমার ব্যক্তিগত তহবিল থেকে এ মানবিক সাহায্য পৌঁছে দিতে এসেছি। এসময় তিনি প্রধানমন্ত্রী, তার পরিবার, নিজের পরিবার এবং দেশবাসীর জন্য দোয়া চান। ত্রাণ বিতরণকালে সিলেটের জেলা প্রশাসক মজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন সেলিম, অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

Advertisement