সামাজিক দূরত্ব মেনে ইসরায়েলে হাজারো মানুষের বিক্ষোভ!

ব্রিট বাংলা ডেস্ক :: প্রাণঘাতী মহামারি করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব। মহামারি এ ভাইরাসে বিশ্বের একমাত্র ইহুদী রাষ্ট্র ইসরায়েলের অবস্থাও বেশ খারাপ। এদিকে এমন আতঙ্কের মাঝেই দেশটিতে প্রায় ৬ ফিট দূরত্ব বজায় রেখে প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর বিপক্ষে বিক্ষোভ করেছে প্রায় ২ হাজার মানুষ।

রবিবার (১৯ এপ্রিল) রাজধানী তেল আবিবের রাবিন স্কয়ারে এই বিক্ষোভ সংগঠিত হয়। বিক্ষোভকারীরা বলেন, নেতানিয়াহু এবং তার প্রতিদ্বন্দী বেনি গ্যান্টজ ইসরায়েলের গণতন্ত্র ধ্বংসের জন্যে উঠেপড়ে লেগেছেন। তারা আরও বলেন, এই দুইজন কে সরকার গঠন করবে তা নিয়ে লড়াইয়ে নেমেছে।

এদিকে করোনাভাইরাসের মাঝে এই বিক্ষোভে অংশগ্রহণকারীরা কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম মেনে চলেছেন। তাদের প্রত্যেকের মুখে মাস্ক ছিল এবং হাতে ছিল কালো পতাকা। প্রত্যেক বিক্ষোভকারী একে অপরের থেকে অন্তত ছয় ফুট দূরত্বে দাঁড়িয়ে বিক্ষোভ করেছেন।

উল্লেখ্য, ইসরায়েলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৬৫৪ জন। এদের মাঝে মৃত্যুবরণ করেছে ১৭৩ জন। সুস্থ হয়ে ফিরেছে ৩ হাজার ৮৭২ জন। সারাবিশ্বে এখন পর্যন্ত ২৪ লাখেরও বেশি মানুষ মারণ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যুবরণ করেছে ১ লাখ ৬৫ হাজারের উপরে মানুষ।

Advertisement