সিলেটে হদিস মেলেনি সেই ৩৬ জনের!

সিলেট অফিস :: সিলেটে ৩৬ জন লোককে ঘিরে নতুন করে করোনাভাইরাস বাড়ার শঙ্কা দেখা দিয়েছে। এদেরকে খুঁজে কোয়ারেন্টিনে নিতে না পারলে সিলেটে বাড়তে পারে করোনার বিস্তার। এ পরিস্থিতিতে সংশ্লিষ্টরা বলছেন, এসব লোকদের খুঁজে বের করা কঠিন। কে কোথায় গেছে এর কোন তথ্য নেই তাদের কাছে।

জানা গেছে, লকডাউন ভেঙ্গে গতকাল শনিবার ঢাকা থেকে দুটি বগি নিয়ে একটি ট্রেন আসে সিলেটে। বিকেল সাড়ে ৫টায় ট্রেনটি সিলেট আসার পর ৫৪ জন যাত্রী নামার সিসি ফুটেজ পেয়েছে সিলেটের জেলা প্রশাসন। তবে, কর্তৃপক্ষ বলছেন, ৫৪ জনের মধ্যে ১৮ জন ছিলেন ট্রেনের স্টাফ।

সিলেটে আসা ওই ট্রেন আজ রবিবার সকাল ৮টা ১০ মিনিটে রওয়ানা দেয় ঢাকার উদ্দেশ্যে। ১৮ জন স্টাফ নিয়ে সিলেট রেল ষ্টেশন ত্যাগ করে ট্রেনটি। এতে কোন যাত্রী ছিল না বলে জানিয়েছেন সিলেট ষ্টেশনের ম্যানেজার খলিলুর রহমান।

সিসি ফুটেজ অনুযায়ী ৫৪ জনের মধ্যে ১৮ জন স্টাফ ট্রেনে করে ফিরতি ঢাকায় গেলেও বাকি ৩৬ জনের কোন হদীস মিলছে না। ঢাকা থেকে আসা এসব যাত্রীদের কারণে সিলেটে করোনাভাইরাস বিস্তার লাভ করতে পারে এমনটি বলছেন সিলেটের মানুষ।

সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর এরশাদ মিয়া (এনডিসি) জানান, সিলেটে যেসব যাত্রীরা নেমেছেন তারা কে কোথায় গেছেন খুঁজে বের করা মুশকিল। তাদেরকে বের করতে পারলে কোয়ারেন্টিনে নেয়া হবে।

সিসি ফুটেজ সিলেটের সকল উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর কাছে দিলে এদেরকে সহজে শনাক্ত করা যেতে পারে এমন প্রশ্নের জবাবে এরশাদ মিয়া সিলেটভিউকে জানান, এসব ফুটেজ পরিষ্কার নয়। ফুটেজে কাউকে চেনা যাচ্ছে না বলেও তিনি জানান।

সিলেট বিভাগে ইতিমধ্যে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এ পর্যন্ত বিভাগে করোনা রোগী পাওয়া গেছে ৭ জন। আরেকজন করোনা নিয়ে ঢাকা থেকে সুনামগঞ্জে পালিয়ে এসেছেন। সারা সিলেট বিভাগ লকডাউন করে দেয়া হয়েছে করোনার বিস্তার রোধে।

দেশের মধ্যে বর্তমানে ঢাকা ও নারায়ণগঞ্জ জেলা সবচেয়ে করোনা হিসেবে চিহ্নিত এলাকা। গতকাল শনিবার ঢাকা থেকে ট্রেনে করে এসব যাত্রী আসায় সিলেটে করোনাভাইরাসের বিস্তার আরো বাড়তে পারে বলে মনে করছেন সাধারণ মানুষ। এছাড়া ৩৬ জন জেলার বিভিন্ন এলাকায় চলে গেছেন। তাদের মধ্যে কারো শরীরে মহামারী এ ভাইরাস থাকলে সিলেটে আরো ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

উল্লেখ্য, লকডাউন ভেঙে গতকাল শনিবার (১৮ এপ্রিল) দু’টি বগিসম্পন্ন একটি ট্রেন বিকেল সাড়ে ৫টায় সিলেট রেল স্টেশনে এসে পৌঁছে। ট্রেনটি থেকে ৫৪জন যাত্রী নেমে স্টেশন ছেড়ে বেরিয়ে যেতে দেখা গেছে। খবর পেয়ে দ্রুত রেল স্টেশনে ছুটে যান সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর এরশাদ মিয়া (এনডিসি)। সেখানে গিয়ে ষ্টেশনের সিসি ফুটেজে দেখতে পান- ট্রেন থেকে ৫৪ জন লোক নেমেছেন।

সিলেট ষ্টেশনের ম্যানেজার জানান, ট্রেনের স্টাফের বেতন দিতে সিলেটে এসেছিল ট্রেনটি।

Advertisement