সুনামগঞ্জে করোনা সনাক্ত ১৪ জন, রিপোর্টের অপেক্ষায় ২৬৫

ব্রিট বাংলা ডেস্ক : সুনামগঞ্জ জেলায় ১ জন ডাক্তারসহ করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৪ জন। আক্রান্ত চিকিৎসক সুনামগঞ্জ সদর হাসপাতালের জরুরি বিভাগ কর্মরত ছিলেন। জেলার ১১ টি উপজেলার মধ্যে ৮ উপজেলাই করোনাভাইরাস ছড়িয়েছে।

শুক্রবার (২৪ এপ্রিল) পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ হয়েছে ৫৩১ জনের। রিপোর্ট অপেক্ষমান ২৬৫ জনের। নমুনা ফলাফলকৃত ২৬৬ জনের মধ্যে শুক্রবার সন্ধ্যায় সাড়ে ৭ টা পর্যন্ত ১৪ জনের শরীরে করোনা পজেটিভ ধরা পড়েছে। এই তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. শামস উদ্দিন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, সুনামগঞ্জ সদর হাসপাতালের ডাক্তারসহ ২ জন, দক্ষিণ সুনামগঞ্জে ২ জন, শাল্লা উপজেলায়-৩ জন, জামালগঞ্জ উপজেলায় ২ জন, ছাতক উপজেলায় ২ জন, দিরাই উপজেলায় ১জন, জগন্নাথপুর উপজেলায় ১জন ও দোয়ারাবাজার উপজেলায় ১ জন করোনাভাইরাসে সনাক্ত হয়েয়েছেন। শুক্রবার নতুন ২৭জনসহ জেলায় মোট নমুনা সংগ্রহ হয়েছে ৫৩১ জনের। যার মধ্যে ২৬৫ জনের নমুনার ফলাফল অপেক্ষমান রয়েছে বলে জানাগছে। এখনও পর্যন্ত কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। সামাজিক দুরত্ব নিশ্চিত না করলে সংক্রমনের সংখ্যা দিন দিন বাড়বে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. শামস উদ্দিন।

তিনি বলেন এখনও পর্যন্ত সুনামগঞ্জে ১৪ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। যাদের বেশিরভাগই ঢাকা-নারায়নগঞ্জ থেকে সংক্রমিত হয়ে এসেছেন। সামাজিক দুরত্ব নিশ্চিতের পাশাপাশি সচেতন না হলে সংক্রমনের সংখ্যা বাড়বে বলে জানান তিনি।

Advertisement