সেপ্টেম্বরের ভেতরে ইংল্যান্ডের ৮০ শতাংশ সরকারী কর্মকর্তা কর্মচারীকে অফিসে দেখতে চায় সরকার

মো: রেজাউল করিম মৃধা ॥ প্রধানমন্ত্রী বরিস জনসন ইংল্যান্ডের সরকারি সকল কর্মকর্তা কর্মচারীদের সপ্তাহে অন্তত একবার অফিসে গিয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারি বিধি নিষেধ মেনে অফিসে এসে কাজ করলে কর্মক্ষেত্র যেমন প্রানবন্ত হবে সেই সাথে শহর হবে লোকারন্য এতে অর্থনৈতিক স্বচ্ছলতা ফিরে আসবে।

সরকারী কর্মকর্তা কর্মচারীকে সপ্তাহে অন্তত একবার রোটা অনুযায়ী অফিসে আসার জন্যে উৎসাহিত করতে স্ব স্ব বিভাগীয় প্রধানদের চিঠির মাধ্যমে আহ্বান জানিয়েছে সরকার। ইংল্যান্ডের বাইরে ব্রিটেনের অন্যান্য এলাকায় যেসব সরকারী কর্মকর্তা কর্মচারী বাড়িতে বসে কাজ করছেন তাদের কাছেও এই চিঠি প্রেরন করা হয়েছে।

মোবাইলের তথ্যের উপর নির্ভর করে পরিচালিত এক গবেষণা রিপোর্টে বলা হয়েছে, গত মাসে মাত্র ১৭ শতাংশ সরকারী কর্মকর্তা কর্মচারী অফিসে ফিরেছেন।

কিন্তু সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করে এফ ডি এ ইউনিয়ন বলেছে, সরকারের আচরন একদম সেকেলে বা পুরনো আমলের। তাদের মতে, অফিসে এসে কাজ করার ক্ষেত্রে এখানো স্বাস্থ্য ঝুঁকি রয়ে গেছে। বছর শেষে ৩০ থেকে ৪০ শতাংশ অফিসে ফিরতে পারে বলে মনে করছে ইউনিয়ন।

কনফেডারেশন অব ব্রিটিশ ইন্ডাস্ট্রি সংক্ষেপে সিবিআই সতর্ক করে বলেছে, যতো দ্রুত সম্ভব কর্মকর্তা কর্মচারীদের কাজে ফিরে আসা উচিত। না হলে দেশের সিটি সেন্টারগুলো ভূতুরে শহরে পরিনত হবে।

Advertisement