স্টেপনি শাহাজাল মসজিদের বৃকওয়ার্ক শুরু করতে জরুরী ভাবে দরকার ৫শ হাজার পাউন্ড : ১ লা জুন চ্যানেল এসে ফান্ড রেইজিং

ব্রিটবাংলা রিপোর্ট : ইস্ট লন্ডনের ঐতিহ্যবাহী স্টেপনি শাহাজাল মসজিদের স্টিল স্ট্রাকচারের কাজ সম্পন্ন হয়েছে। বৃক-এর কাজ শুরুর জন্য জরুরী ভিত্তিতে দরকার প্রায় ৫শ হাজার পাউন্ড। ৩৮ বছর পুরোনো এই মসজিদটির নিজস্ব পারপাস বিল্ট ভবনের জন্য বছরের পর বছর চেষ্টা চল্লেও- বাস্তব ভিত্তিক কর্মসূচীর কারনে গত বছর থেকে নির্মান কাজ শুরু হয়। সোমবার রামাদানের ফান্ডরেইজিং ক্যাম্পেইনের উদ্বোধন কালে নেতৃবৃন্দ আশাবাদ প্রকাশ করেন-সকলের সহযোগিতা মসজিদের নির্মান কাজ অব্যাহত থাকবে।
মসজিদের চেয়ারম্যান ডা: মোহাম্মদ আলী বলেন, গত বছরের চ্যানেল এস লাইভ এপিলে কালেকশন হওয়া ২ শ হাজার পাউন্ডসহ মোট ৬শ হাজার বাজেট নিয়ে কাজ চলছে। কিন্তু এখনো জরুরী ভাবে ৫শ হাজারসহ দরকার প্রায় ২.৮মি পাউন্ড। অন্যতায় বৃকওয়ার্কসহ সামগ্রিক কাজ এগিয়ে নেয়া অসম্ভব।
সেক্রেটারী ফুল মিয়া আশাবাদী আল্লাহর ঘর নির্মানের যে উদ্যোগ নেয়া হয়েছে সেটা বাস্তবায়ন হবে সকলের আন্তরিকতায়। তিনি ১জুন শুক্রবার চ্যানেল এস লাইভ এপিলে বৃটেন ও ইউরোপের মুসলমানদের সাড়া কামনা করেন।
উল্লেখ্য ১৯৮০ সালে প্রতিষ্ঠার পর থেকেই স্টেপনি শাহাজালাল মসজিদ স্থানীয় কমিউনিটির কল্যানে বিশেষ করে শিশু ও তরুনদের সু পথে রাখার ক্ষেত্রে ভূমিকা রেখে চলেছে। বর্তমানে অস্থায়ী ব্যবস্থায় চলছে নামাজ ও শিশু এবং বয়স্কদের ধর্র্মীয় শিক্ষা। জুম্মাবার জায়াগ না হওয়া-মুসল্লীদের নামাজ আদায় করতে হচ্ছে খোলামাঠে। মুসল্লীদের সাথে মতবিনিময় কালে এর খতিব মাওলানা তাজুল ইসলাম সবাই মসজিদ নির্মানে পাশে থাকার আহবান জানান। তিনি বলেন, এটি শুধু স্টেপনি বাসীর দায়িত্ব নয়, পুরো বৃটেনের মুসলমানদেরও দায়িত্ব।
কমিটি নেতৃবৃন্দ মসজিদের মুসল্লিদের নিয়ে মতবিনিময় করলে-সাধারন মুসল্লীরা যথাসম্ভব সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন। পরে মসজিদ কমিটির নেতৃবৃন্দ এবং সাধারন মুসল্লীরা স্টেপনি এলাকার বিভিন্ন বাসায় ফান্ডরেইজিং ক্যাম্পেইন পরিচালনা করেন।

Advertisement