পদ্মা সেতু অর্থনৈতিক মুক্তি, সক্ষমতা ও মর্যাদার সেতু : চিফ হুইপ

জাতীয় সংসদে ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট আলোচনায় অংশ নিয়ে চিফ হুইপ চিফ হুইপ নূর-ই- আলম চৌধুরী বলেছেন, স্বপ্নের পদ্মা সেতু অর্থনৈতিক মুক্তির আর বাংলাদেশের সক্ষমতা ও মর্যাদার সেতু। গত ৯ জুন অর্থমন্ত্রী আ হ ম মু¯তফা কামাল সংসদে ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার এ বাজেট প্রস্তাব পেশ করেন। এর আগে গত ১৩ জুন সংসদে চলতি অর্থ বছরের সম্পুরক বাজেট পাস করা হয়। বাজেট আলোচনার আজ শেষ দিনে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ দেন।আলোচনায় অংশ নিয়ে চিফ হুইপ নূর- ই- আলম চৌধুরী নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বলেন, স্বপ্নের পদ্মা সেতু অর্থনৈতিক মুক্তির আর বাংলাদেশের সক্ষমতা ও মর্যাদার সেতু। এ সেতু নির্মাণের ফলে দেশের অর্থনীতিতে ব্যাপক ইতিবাচক পরিবর্তন হবে। বিশেষ করে কৃষি, কৃষি পণ্য বিপনন, বিনিয়োগ, শিল্পায়ন, কর্মসংস্থানসহ আর্থসামাজিক সব খাতেই ব্যাপক ইতিবাচক প্রভাব রাখবে।
তিনি বাজেটকে গণমুখী উল্লেখ করে বলেন, এ বাজেট বাস্তবায়নের মাধ্যমে চলমান বৈশ্বিক এবং স্থানীয় চ্যালেঞ্জ মোকাবেলা সম্ভব হবে। তিনি এ জন্য বাজেটে ব্যবস্থা রাখায় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রকে ধন্যবাদ জানান।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান বলেন, শেখ হাসিনার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে দেশ করোনাকাল সফলভাবে মোকাবেলা করছে। সে সময় প্রধানমন্ত্রীর সব খাতে বিশাল প্রনোদনা প্যাকেজ প্রদানের মাধ্যমে জনগণের জীবন মান ও অর্থনীতিকে সচল রাখা সম্ভব হয়েছেবাজেটের ওপর অন্যান্যের মধ্যে আলোচনায় আজ অংশ নেন, বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, পানি সম্পদ উপমন্ত্রী এ, ক, এম এনামুল হক শামীম এবং সরকারি দলের জায়াহিদুল ইসলাম।

Advertisement