প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমানকে নিউইয়র্কে সংবর্ধনা

ব্রিট বাংলা ডেস্ক :: যুক্তরাষ্ট্র সফররত প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমানকে নিউইয়র্কে সংবর্ধনা দিয়েছে ছাতক সমিতি ইউএসএ ইনক। স্থানীয় সময় শনিবার দুপুরে ম্যানহাটানের একটি রেস্টুরেন্টে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ছাতক সমিতির সভাপতি আবদুল খালেকের সভাপতিত্বে এবং সহ-সভাপতি মানিক আহমদের পরিচালনায় এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সমিতির উপদেষ্টা ইকবাল আহমেদ মাহবুব। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক সিটির সাবেক কাউন্সিলম্যান রবার্ট জ্যাকসন, স্টার্লিং বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশন ও বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ গিয়াস উদ্দিন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক শামীম আহমেদ চৌধুরী, সুনামগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম আম্বিয়া মাজকুর, বাংলাদেশ সোইটির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপিকা রানা ফেরদৌস চৌধুরী, মদিনা মসজিদের সভাপতি অ্যাডভোকেট নাসির উদ্দিন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, মানবাধিকারবিষয়ক সম্পাদক মিসবাহ আহমেদ, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসেন, সুনামগঞ্জ জেলা সমিতির সভাপতি জোসেফ চৌধুরী, সাবেক সভাপতি এসএম আবদুল জলিল, আফতাব আলী, সহ-সভাপতি মনির উদ্দিন, তোফায়েল আহমদ চৌধুরী, জনার্ধন চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন মাসুম নূর। মানপত্র পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক রইছ আলী। ছাতক সমিতির পক্ষ থেকে সংবর্ধিত অতিথিকে ফুলেল শুভেচ্ছাসহ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে বিপুলসংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ছাতক সমিতি ইউএসএর পক্ষ থেকে সংবর্ধিত অতিথি বরাবর ১১ দফা দাবিনামা পেশ করা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে, ছাতকে একটি মহিলা কলেজ স্থাপন ও সরকারিকরণ, গোবিন্দগঞ্জ আবদুল হক স্মৃতি কলেজ সরকারিকরণ, ছাতকে সরকারি কলেজে অনার্স ও মাস্টার্স কোর্স চালু, ছাতক হাসপাতালকে পূর্ণাঙ্গ জেনারেল হাসপাতালে উন্নীতকরণ, দক্ষিণ ছাতককে থানায় রূপান্তরকরণ, ছাতক জেলা বাস্তবায়ন ইত্যাদি।

সংবর্ধিত অতিথি নজিবুর রহমান দেশের উন্নয়ন কর্মকাণ্ডের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে বলেন, ছাতকবাসীর দাবিগুলো বাস্তবায়নের লক্ষে তিনি এখান থেকেই ডিজিটাল পদ্ধতিতে নিয়ে নিয়েছেন। তিনি বলেন, দাবিগুলোর অধিকাংশই বাস্তবায়নের প্রক্রিয়ায় রয়েছে। তিনি প্রবাসী সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়নে আরো ভূমিকা রাখার আহ্বান জানান।

সভায় বক্তারা এলাকার উন্নয়ন কর্মকাণ্ড ও অগ্রযাত্রায় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমানের ভূমিকার প্রশংসা করেন। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ছাতক সমিতি ইউএসএর কর্মকর্তারা।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে আসা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হয়ে গত রোববার নিউইয়র্কে আসেন মুখ্য সচিব মো. নজিবুর রহমান। নিউইয়র্ক আগমন উপলক্ষে তার সম্মানে এ সংবর্ধনার আয়োজন করা হয়। সংবর্ধনা শেষে শনিবার সন্ধ্যায় বাংলাদেশের উদ্দেশে নিউইর্য়ক ত্যাগ করেন তিনি।

Advertisement