বুমরাহর পর হার্দিকও নেই বাংলাদেশের বিপক্ষে!

ব্রিট বাংলা ডেস্ক :: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন জাসপ্রিত বুমরাহ। পেস বিভাগে তাকে মিস করছে কোহলি অ্যান্ড কোং। এরই মাঝে দুঃসংবাদ ধেয়ে এলো ভারতীয় শিবিরে। এবার চোটের কবলে পড়েছেন পেস অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। যে কারণে দল থেকে ছিটকে যেতে পারেন তিনিও।

গেল বছর এশিয়া কাপের এক ম্যাচে চোট পান হার্দিক। এর পর বেশ কিছু দিন ক্রিকেটের বাইরে ছিলেন তিনি। সম্প্রতি প্রোটিয়াদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পিঠের নিচের অংশে ফের ব্যথা অনুভব করেন তারকা অলরাউন্ডার।

টাইমস অব ইন্ডিয়ার খবর, চিকিৎসার কারণে ইংল্যান্ড উড়ে যাচ্ছেন হার্দিক। এশিয়া কাপে চোটের পর যে ডাক্তারের পরামর্শ নিয়েছিলেন, তারই শরণাপন্ন হচ্ছেন তিনি। ইতিমধ্যে যোগাযোগ শুরু করেছেন। ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপের সময়ও ওই চিকিৎসকের সঙ্গে যোগাযোগ রেখেছিলেন ভারতীয় অলরাউন্ডার।

চোট গুরুতর হওয়ায় দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে যাচ্ছেন হার্দিক। এটি একরকম শতভাগ নিশ্চিত। এমনকি বাংলাদেশের বিপক্ষে সিরিজেও তাকে না দেখা যেতে পারে।

আগামী নভেম্বরে ভারত সফরে যাবেন টাইগাররা। সেখানে স্বাগতিকদের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলবেন তারা। চোট খুব গুরুতর হলে, সেই সিরিজে খেলতে পারবেন না হার্দিক। অধিকন্তু পিঠের নিচের অংশের চোটের অস্ত্রোপচার করাতে হলে কয়েক মাসের জন্য ২২ গজ থেকে ছিটকে যেতে পারেন তিনি।

Advertisement