গ্রেনফেল টাওয়ার ট্রাজেডি : অবশেষে পদত্যাগ করলেন কাউন্সিল লিডার

ব্রিটবাংলা রিপোর্ট : অবশেষে পদত্যাগ করেছেন কেনসিংটন এবং চেলসি কাউন্সিলের লিডার কাউন্সিলর পদত্যাগ করেছেন। গ্রেনফেল টাওয়ারে অগ্নিকান্ডের পর যথাযথ দায়িত্ব পালনে ব্যর্থতার পাশাপাশি বৃহস্পতিবার দিবাগত রাতে কাউন্সিল মিটিংয়ে পাবলিক এবং সংবাদ মাধ্যমের প্রবেশের অনুমতি না দেওয়ার দায় নিয়ে পদত্যাগ করেন তিনি।
সংশ্লিষ্ট অন্যান্য সংবাদ :

Grenfell Tower: Retired judge to lead disaster inquiry : পাবলিক ইনকোয়ারির নেতৃত্ব দেবেন অবসরপ্রাপ্ত জাজ

Grenfell Tower fire: More high-rises fail fire safety tests : গ্রেনফেল অগ্নিকাণ্ড ‘কঠোর ব্যয় সংকোচনের মারাত্মক ফল’ – দাবি জেরেমির

Theresa May calls for cladding investigation : ক্লাডিং সমস্যা : বড় ধরনের জাতীয় তদন্তের নির্দেশ
গ্রেনফেল টাওয়ারে অগ্নিকান্ডের পর থেকে ধীরে ধীরে কাউন্সিলেরে প্রতি ক্ষোভ বাড়তে থাকে ক্ষতিগ্রস্তদের। একই সঙ্গে জোড়ালো দাবী উঠে কাউন্সিল লিডারের পদত্যাগের। গ্রেনফেল টাওয়ারের সৌন্দর্য বৃদ্ধির জন্যে অগ্নিকান্ডের ঝুঁকিপূর্ণ সস্তা ক্লাডিং ব্যবহারের অভিযোগ রয়েছে। গ্রেনফেল টাওয়ারের অগ্নিকান্ডে হতাহত ও ক্ষতিগ্রস্তরা গত সপ্তাহে টাউন হলে প্রবেশ করে বিচার দাবী করেন। আর গত রাতে টাউন হলে কাউন্সিল মিটিংয়ে পাবলিক এবং সংবাদ মাধ্যমকে প্রবেশ করতে দেওয়া হয়নি। এরপরই পদত্যাগের ঘোষণা দেন কেনসিংটন এন্ড চেলসি কাউন্সিলের লিডার। এর আগে কাউন্সিলের চীফ এক্সিকিউটিভও পদত্যাগ করেন। পদত্যাগ করেন কাউন্সিলের হাউসিং বিভাগের প্রধানও।

advertising

গ্রেনফেল টাওয়ারে অগ্নিকান্ডের পর ক্লাডিংয়ের ফলে ইউকেতে প্রায় ১শ ৪৯টি বহুতল ভবন ফায়ার সেইফটি টেস্টে ফেইল করেছে। এর মধ্যে বাঙালী পাড়া টাওয়ার হ্যামলেটসের প্রায় ৯টি বহুতল ভবন রয়েছে। আর এর মধ্যে ৬টি ভবন রয়েঞে বেথনালগ্রীণের ক্রানব্রোক এস্টেইটে। যদিও কাউন্সিল থেকে বলা হয়েছে আগামী ১০ দিনের ভেতরে এসব ভবনের বিষয়ে একটি সিদ্ধান্ত নেওয়া হবে।

Advertisement