পশ্চিম ইয়র্কশায়ারে পবিত্র কোরআন অবমাননার অভিযোগ : স্কুল ছাত্রকে হত্যার হুমকি

ই;ল্যান্ডের পশ্চিম ইয়র্কশায়ারের ওয়েকফিল্ডের ক্যাটলথর্প হাইস্কুলের দশম শ্রেণীর এক ছাত্রকে পবিত্র কোরআন অবমাননার অভিযোগে হত্যার হুমকি দেওয়া হচ্ছে বলে জানিয়েছে পশ্চিম ইয়র্কশায়ার পুলিশ।
জানা গেছে, গত ২৩শে ফেব্রুয়ারি, ইয়ার টেন-এর একজন ছাত্র একটি কোরআন শরীফ স্কুলে নিয়ে এসে এর কিছু পাতা ছিঁড়ে ফেলে। সেই সাথে পবিত্র কোরআন পুড়িয়ে ফেলার হুমকি দেয়। এ ঘটনায় স্কুলের ৪ ছাত্রকে স্কুল থেকে বহিষ্কার করে স্কুল কর্তৃপক্ষ। কিন্তু এর মধ্যে পবিত্র কোরআন অবমাননার সাথে জড়িত থাকা ১৪ বছর বয়সী এক ছাত্রকে হত্যার হুমকি দিয়েছে স্কুলের আরেক ছাত্র।
হত্যার হুমকি দাতা ছাত্রকে সনাক্ত করে থাকে মৌখিকভাবে সতর্ক করেছে পুলিশ। এদিকে যে ছাত্রকে হুমকি দেওয়া হয়েছে সেই ছাত্রের মা বলেছেন, তার ছেলে মানসিক প্রতিবন্ধী, তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।
হত্যার হুমকিতে উদ্বেগ জানিয়েছেন হোম সেক্রেটারি সুয়েলা ভ্রেবারম্যান এবং এডুকেশন মিনিস্টার নিক গিব।

পুলিশ জানিয়েছে, এ ঘটনার পর ঐ স্কুল এলাকায় পুলিশের উপস্থিতি বাড়ানো হয়েছে। তবে পবিত্র কোরআন অবমাননার ঘটনাকে অপরাধ হিসেবে গণ্য করা হচ্ছে না।

কিন্তু কেন এবং কিভাবে স্কুল ছাত্রের হাতে পবিত্র কোরআন গেল এবং কেনইবা তারা তা ছিঁড়ে ফেলার বা পুড়িয়ে ফেলার হুমকি দিল, এর রহস্য উদঘাটন হয়নি।

Advertisement