আনোয়ার শাহজাহান প্রাথমিক বিদ্যালয়ে ড. রেণু লুৎফা স্কলারশিপ প্রদান সম্পন্ন

গোলাপগঞ্জ উপজেলার আনোয়ার শাহজাহান প্রাথমিক বিদ্যালয়ে ড. রেণু লুৎফা স্কলারশিপ প্রদান ও বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান গত ৩ আগষ্ট বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকার সময় বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী সাংবাদিক ও লেখক, অনলাইন দৈনিক আমাদের প্রতিদিন সম্পাদক আনোয়ার শাহজাহান বলেন, সু-শিক্ষিতরা সমাজ, রাষ্ট্র তথা দেশ-বিদেশে সুনাম অর্জন করে থাকেন। আজকের শিশুরা আগামীদিনের ভবিষ্যত। তাই এখন থেকে সু-শিক্ষা দিয়ে তাদের গড়ে তুলতে হবে। সন্তানকে সুশিক্ষিত করতে সবচেয়ে বেশি অগ্রণী ভ‚মিকা রাখতে হবে পিতা-মাতাকে। একমাত্র শিক্ষাই দারিদ্র থেকে মুক্তি এবং আলোকিত সমাজ বিনির্মাণে সহায়ক শক্তি হিসেবে কাজে লাগে। তিনি নীতি-নৈতিকতায় সুশিক্ষিত মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কাজী ইসমতি জাহান’র সভাপতিত্বে ও সহকারী শিক্ষক আহবাব হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সংবাদ’র উপ সম্পাদক মো. ফয়ছল আলম, আনোয়ার ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান রোটারিয়ান আলী মিরাজ মুসতাক, গোলাপগঞ্জ হেলপিং হ্যান্ডস ইউকের প্রতিষ্ঠাতা মেম্বারশীপ সম্পাদক আব্দুল কাদির, প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক সালেহ আহমদ, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ।

অনুষ্ঠানের শুরুতে কোরআনে পাক থেকে তেলাওয়াত করে বিদ্যালয়েল প্রাক্তন শিক্ষার্থী সাহান আহমদ ও স্বাগত বক্তব্য দেন প্রাক্তন শিক্ষক সাংবাদিক ইমরান আহমদ, বক্তব্য দেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মো. সাইফুল ইসলাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকাদক্ষিণ বাজারের ব্যবসায়ী শাহনুর আহমদ, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আনোয়ার হুমায়ূন, সহকারী শিক্ষক মিটু দেব, শাহরিয়ার হোসাইন, লোপা বেগম প্রমূখ। অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রবাসী লেখক ও গবেষক ড. রেণু লুৎফা স্কলারশিপ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ।

ACB#17

Advertisement