জাতির জনক বঙ্গবন্ধুর ছবি অবমাননার শাস্তির দাবিতে প্রতিবাদ সভা

জাতির জনকের ছবি অবমাননা,নোংরামিরপ্রকাশ আলহাজ্বশফিকুর রহমান চৌধুরী

ব্রিটবাংলা ডেস্কঃ হাজার বছরের শ্রেষ্ট বাঙালি,

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি অবমাননার শাস্তির দাবিতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম গ্রেটার লন্ডনের উদ্যোগে এক প্রতিবাদ সভা পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

১৫ই ফেব্রুয়ারী বৃহস্পতিবার সন্ধ্যায়,সংগঠনের সভাপতি বাতিরুল হক সরদারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শাহ রহমান বেলালের সঞ্চালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট ২ আসনের সাবেক এমপি সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী ।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম যুক্তরাজ্য শাখার সভাপতি মনির হোসাইন ,বিশেষ অতিথি ছিলেন ইউরোপিয়ান বাংলাদেশী ফোরামের সভাপতি আনসার আহমেদ উল্লাহ ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব শফিকুর রহমান বলেন , একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের দূতাবাস প্রজাতন্ত্রের সম্পদ সেই দূতাবাসে স্বারকলিপি প্রদানের নামে কর্মসূচি দিয়ে বিএনপি সন্ত্রাসী হামলা ভাঙচুর ও জাতির জনকের ছবি অবমাননা করে যে ধৃষ্টতা দেখাল তাতে তাদের রাজনৈতিক দেউলিয়াত্ব ও নোংরামি প্রকাশ পেল।

যে বঙ্গবন্ধু না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না তাঁর ছবি অবমাননা মানে একটি জাতিসত্ত্বার প্রতি অপমান করা ।

তিনি ব্রিটিশ সরকার ও বাংলাদেশ সরকার যৌথভাবে অবিলম্ভে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে , দোষী সন্ত্রাসীদের আইনের আওতায় আনার আশ্বাস প্রদান করেন ।

সভায় প্রধান বক্তা ফোরামের যুক্তরাজ্য শাখার সভাপতি মনির হোসাইন বলেন, সংগঠনের পক্ষ থেকে দোষীদের দ্রুত বিচার নিশ্চিত করতে মাননীয় ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে কে চিঠি দেওয়া হবে । তিনি উক্ত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ।

বিশেষ বক্তা ইউরোপিয়ান বাংলাদেশ ফোরাম সভাপতি আনসার আহমেদ উল্লাহ বলেন, একটি সভ্য গণতান্ত্রিক দেশে এ ধরণের হামলা ও জাতির জনকের ছবি অবমাননার নিন্দা জানানোর ভাষা নেই ।

তিনি দোষী সন্ত্রাসীদের দ্রুত বিচারের জোর দাবি জানান ।

প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যথাক্রমে লন্ডন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুর রহমান মুজাহিদ , যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ নাজমা হোসেন , মুক্তিযোদ্ধা আবু মুসা হাসান , প্রবাসী মুক্তিযোদ্ধা সংগঠক মজুমদার আলী যুক্তরাজ্য বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের  যুগ্ম সম্পাদক জামাল আহমদ খান , কবি সাংবাদিক হামিদ মোহাম্মদ , যুক্তরাজ্য জাসদের রেদওয়ান খান , ইস্ট লন্ডন আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট আবদুল হালিম , যুক্তরাজ্য শ্রমিক লীগ সভাপতি শামীম আহমদ , স্বেচ্ছাসেবক লীগ নেতা দারা মিয়া ,বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম গ্রেটার লন্ডনের সিনিয়র সহ সভাপতি কবি ও গীতিকার সৈয়দ হিলাল সাইফ ও সহ সভাপতি লেখক নূরুন্নবী আলী প্রমুখ।

Advertisement